খালেদার গ্যাটকো দুর্নীতি মামলা : রুলের শুনানি ৯ ফেব্রুয়ারি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা গ্যাটকো দুর্নীতি মামলার বৈধতা নিয়ে রুল শুনানির জন্য ৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বুধবার বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শুনানির এ দিন ধার্য করেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কৌঁসুলি খুরশিদ আলম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

বহুল আলোচিত গ্যাটকো দুর্নীতির মামলায় গত ২৭ জানুয়ারি নতুন আইনজীবী নিয়োগ দেয় দুদক। সংস্থার প্যানেল আইনজীবী খুরশিদ আলম খানকে এই মামলার আইনজীবী নিযুক্ত করা হয়। এ মামলায় দুদকের আইনজীবী আনিসুল হক আইনমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর থেকে মামলাটির আইনজীবীর পদ শূন্য ছিল।

দুদক সূত্র জানায়, চট্টগ্রাম বন্দরের কনটেইনার হ্যান্ডলিংয়ের কাজ গ্যাটকো কোম্পানিকে পাইয়ে দিয়ে সরকারের এক হাজার কোটি টাকা ক্ষতির অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ ১৩ জনকে আসামি করে মামলা করে দুদক। ২০০৭ সালের ২ সেপ্টেম্বর উপ পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি করেছিলেন। পরে উপ পরিচালক জহিরুল হুদা তদন্ত করে তৎকালীন ৪দলীয় জোট সরকারের সাবেক নয়জন মন্ত্রীসহ ২৫ জনকে আসামি করে ২০০৮ সালের ১৩ মে আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলার আসামিদের মধ্যে সাবেক মন্ত্রী সাইফুর রহমান, আবদুল মান্নান ভূঁইয়া ও আকবর হোসেন মারা যাওয়ায় তাদের নাম আসামি তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

You Might Also Like