খালেদাকে মোকাবেলাই এক নম্বর লড়াই: ইনু

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ‘জঙ্গিনেত্রী’ আখ্যা দিয়ে তাকে মোকাবেলা করাই জাসদের এক নম্বর লড়াই উল্লেখ করেছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেন, “দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি, চক্রান্ত ও ষড়যন্ত্রকারীদের মধ্যে জঙ্গিবাদীরা যদি এক নম্বর হয়, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তাহলে তিন নম্বর।”

মঙ্গলবার বিকেলে রাজধানীর জিপিও’র সামনে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র্যালি পূর্ব এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

দলের নেতাদের প্রতি আহ্বান জানিয়ে ইনু বলেন, “দেশের গণতন্ত্র, ধর্ম, ইসলাম রক্ষায় জঙ্গিবাদী সমর্থক নেত্রী বেগম খালেদা জিয়াকে লড়াই সংগ্রামের মাধ্যমে ধাক্কা দিয়ে রাজনীতি থেকে বাইরে ফেলে দিতে হবে। তাদের রাজনীতির বাইরে রাখতে হবে। তাদের কোনোভাবেই রেহাই দেয়া যাবে না।”

তিনি বলেন, “কোনোভাবেই যেন খালেদা জিয়া দেশের গণতন্ত্র, ধর্ম ও ইসলামকে নিয়ে রাজনীতি না করতে পারে। এই জঙ্গিবাদী নেত্রী ৫ জানুয়ারির নির্বাচন বানচালে যুদ্ধাপরাধীদের সঙ্গে নিয়ে এমন কোনো ষড়যন্ত্র ও চক্রান্ত ছিল না, যা করেনি। কিন্তু জঙ্গিবাদী নেত্রী বেগম খালেদা জিয়া কিছুই করতে পারেনি।”

স্থানীয় সরকারকে শক্তিশালী করার দাবি জানিয়ে ইনু বলেন, “স্থানীয় সরকারকে শক্তিশালী, মেহনতি মানুষের স্বার্থ রক্ষা ও অর্থনীতি মুক্তির লক্ষ্যে দলকে সামনে নিয়ে যেতে হবে।”

জাসদের পূর্বে ইতিহাস তুলে ধরে তিনি বলেন, “জাসদ সমাজ বদলের রাজনীতি করে। এই রাজনীতি করতে গিয়ে জাসদ বিভিন্ন বাধার সম্মুখিন হয়েছে। জিয়াউর রহমানের সামরিক শাসন ও যুদ্ধাপরাধীরা জাসদকে ধ্বংস করার বিভিন্ন ষড়যন্ত্র করেছিল। তাদের কোনো ষড়যন্ত্র সফল হয়নি। তারপরেও আমরা লড়াই সংগ্রাম চালিয়ে গিয়েছি। তারই ফসল আজকে ১৪ দলীয় সরকার।”

জাসদ ঢাকা মহানগর সমন্বয় কমিটির আহ্বায়ক মীর হোসেন আক্তারের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, সহ-সভাপতি শিরীণ আক্তার, সাংগঠনিক সম্পাদক নাঈমুর হাসান জুয়েল, ঢাকা মহানগর উত্তর সভাপতি শফিউদ্দিন মোল্লা প্রমুখ।

You Might Also Like