ক্যামব্রিজের গবেষক মাহদী আমিনকে তারেক রহমানের উপদেষ্টা নিয়োগ

ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের গবেষক, বাংলাদেশ পলিসি ফোরাম ক্যামব্রিজের সভাপতি মাহদি আমিনকে বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান তার শিক্ষা ও গবেষণা উপদেষ্টা পদে নিয়োগ দিয়েছেন।

মাহদী আমিন বর্তমানে ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ে সেন্টার ফর প্রসেস এক্সেলেন্স এন্ড ইনোভেশনে তথ্য-প্রযুক্তিগত উৎকর্ষ বিষয়ে গবেষক হিসেবে কর্মরত রয়েছেন। বর্ণাঢ্য কর্মজীবনে তিনি আইবিএম, ব্রিটিশ টেলিকম, জাগুয়ার ল্যান্ড রোভার, ওয়েস্টফিল্ড, লন্ডন ডেভেলপমেন্ট কর্পোরেশনসহ বিভিন্ন খ্যাতনামা ব্যবসা প্রতিষ্ঠানের উপদেষ্টা হিসাবে দায়িত্ব পালন করেছেন।

দক্ষিণ এশিয়ার আর্থ-সামাজিক উন্নয়ন নীতিমালা নিয়ে গবেষণা করে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে প্রথম শ্রেণীতে প্রথম হওয়া মাহদী আমিন ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের বাইরেও লন্ডন স্কুল অব ইকোনমিক্স থেকে পলিটিক্যাল ইকোনমি অব পাবলিক পলিসি বিষয়ে প্রশিক্ষণ নেন। মাহদী আমিনের অনুপ্রেরণাদায়ী শিক্ষাগত ও পেশাগত অর্জনকে সম্মান জানিয়ে বিবিসি ইতিমধ্যে একটি ডকুমেন্টারী নির্মাণ করেছে। দেশের শিক্ষিত ও মেধাবী তরুণ প্রজন্মকে প্রত্যক্ষ রাজনীতিতে এনে আগামী দিনের নেতৃত্ব প্রদানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ঘোষণার প্রথম পদক্ষেপ হিসেবে মাহদি আমিনকে নিয়োগ দেয়া হয়েছে বলে রাজনীতি বিশেষজ্ঞরা মনে করেন।

আমাদের প্রতিবেদকের সাথে এক প্রতিক্রিয়ায় মাহদী আমিন রাজনৈতিক পরিমন্ডলে এমন একটি গবেষণাধর্মী পদ দেয়ার জন্য তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি সর্বাঙ্গীন সহায়তার মাধ্যমে আগামী দিনগুলোতে বাংলাদেশী জাতীয়তাবাদ, ইসলামিক মূল্যবোধ ও গণতান্ত্রিক চেতনাকে ধারণ করে বাংলাদেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন।

গবেষক মাহদী আমিন বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের উপদেষ্টা নিয়োগ প্রাপ্ত হওয়ায় বাংলাদেশ পলিসি ফোরাম যুক্তরাষ্ট্রর কোঅর্ডিনেটর মতিউর রহমান লিটু সকলের প্রতি কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়েছেন। জনাব মাহদি আমিনের সার্বিক সফলতা কামনা করে এক বিবৃতিতে বাংলাদেশ পলিসি ফোরাম যুক্তরাষ্ট্রর পক্ষ থেকে তাঁর কর্মক্ষেত্রে সর্বাত্মক সহযোগীতার আশ্বাষ দেন।

You Might Also Like