কোচিং পেশায় আসছেন যুবরাজ

ক্রিকেট থেকে অবসরে অনেকেই ধারভাষ্যকে পেশা হিসেবে বেছে নেন। আবার অনেকে বেছে নেন ক্রিকেট কোচিং। তবে ভারতীয় বিশ্বকাপজয়ী দলের সাবেক তারকা ক্রিকেটার যুবরাজ সিং জানিয়েছেন ধারাভাষ্যে তার আগ্রহ নেই। কোচিং করাবেন।

সম্প্রতি ইনস্টাগ্রাম লাইভে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসেনকে যুবরাজ সিং বলেন, আমি সম্ভবত কোচিং শুরু করব। ধারাভাষ্যের চেয়ে কোচিং করাতেই বেশি আগ্রহী। ওয়ানডে ক্রিকেট সম্পর্কে আমার জ্ঞান রীতিমতো গভীর। চার, পাঁচ বা ছয় নম্বরে যারা ব্যাট করতে নামবে এমন ক্রিকেটারদের কাছে নিজের অভিজ্ঞতা শেয়ার করে নিতে পারব।

ক্রিকেট ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে ছয় বলে ৬টি ছক্কা হাঁকানোর বিশ্ব রেকর্ড গড়া যুবরাজ আরও বলেন, মিডল অর্ডারে ব্যাটিংয়ের সময় কী ধরনের মানসিকতার প্রয়োজন, সেটা আমি তরুণ ব্যাটসম্যানদের শেখাতে পারব। আমি সম্ভবত মেন্টর হতে চাইব শুরুতে। সেটা ঠিকঠাক চললে তার পর পুরো সময়ের কোচ হওয়ার কথা ভাবব।

ভারতের হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ৪০২ ম্যাচে ১৭টি সেঞ্চুরির সাহায্যে ১১ হাজার ৭৭৮ রান সংগ্রহের পাশাপাশি বল হাতে যুবরাজ শিকার করেছেন ১৪৮ উইকেট। গত বছরের জুনে ক্রিকেটকে বিদায় নিয়েছেন যুভি। ভারতের কয়েকটা রাজ্যে ক্রিকেট অ্যাকাডেমি খুলেন সাবেক এ অলরাউন্ডার।

You Might Also Like