কে হবেন জয়ী, মেসি না রোনালদো?

ফুটবলে প্রীতি ম্যাচ খুব বেশি গুরুত্ব বহন করে এমন বলা যাবে না। শিরোপা জয়ের লক্ষ্য কিংবা বাঁচা-মরার লড়াইয়ের রণের আমেজটাতো থাকেই না। শুধু প্রস্তুতির একটা ব্যাপার থাকে। তবু আর্জেন্টিনা পর্তুগাল প্রীতি ম্যাচ নিয়ে একটু বেশিই সারা পরেছে ফুটবল বিশ্বে। কারণটা স্পষ্ট। এ গ্রহের সেরা দুই ফুটবল তারকা রোনালদো-মেসি দ্বৈরথ।

মঙ্গলবার ওল্ড ট্রাফোর্ডে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও পর্তুগাল। আর এই প্রীতি ম্যাচের জন্য স্টেডিয়ামের ধারণ ক্ষমতার অর্ধেক বিক্রি হয়ে গেছে দুই দিন আগেই। আয়োজকরা আশা করছে ৭৫৬৩৫ ধারণ ক্ষমতার ওল্ড ট্রাফোর্ড ভরে উঠবে মেসি-রোনালদো দ্বৈরথ দেখতে।

আর সেই দ্বৈরথে কার জয় হবে সেটা নিয়েও চলছে জোর আলোচনা। সম্প্রতি ফর্মের কথা ভেবে অনেকেই এগিয়ে রাখছেন রোনালদোকে। ক্লাবের হয়ে সব রকম প্রতিযোগিতা মিলিয়ে ১৭ বার মাঠে নেমে রোনালদো এখন পর্যন্ত করেছেন ২৩ গোল। আর মেসি সেখানে অনেকটাই পিছিয়ে আছেন। ক্লাবের জার্সি গায়ে ১৫ বার মাঠে নেমে করেছেন ১১ গোল।

দেশের হয়েও সর্বশেষ ম্যাচে গোল পেয়েছেন দুজনই। তবে ইতিহাস পক্ষে আছে আর্জেন্টিনার। ২৬ মুখোমুখি লড়াইয়ে ১২ জয় আলবেসেলেস্তিদের। আর পর্তুগিজদের জয় ৭ ম্যাচে। বাকি ম্যাচগুলো ছিল নিস্ফলা।

শেষ পর্যন্ত বিজয়ী হাসি কে হাসবে সেটা বলা যাচ্ছে না তবুও। মেসি-রোনালদো দ্বৈরথের আড়ালে পড়ে যাওয়া আগুয়েরো, তেভেজ, ডি মারিয়ারাও যে আছেন আর্জেন্টিনায়। তাই মার্টিনোর দলেরই ফেভারিটের তকমাটা মিলছে।

You Might Also Like