কূটনীতিকদের সাথে বিএনপি’র বৈঠক

ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও মানবাধিকার সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে খুন, গুম ও অপহরণসহ দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছে বিএনপি।

বুধবার বিকেল ৪টায় রাজধানীর হোটেল হেরিটেজে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল রাষ্ট্রদূত ও মানবাধিকার কর্মীদের সঙ্গে পূর্বনির্ধারিত এ বৈঠকে যোগ দেয়। বৈঠকটি বিকেল ৪টায় শুরু হয়ে ৫টা ৩৫মিনিটে শেষ হয়।

বৈঠক শেষে দলের ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী সাংবাদিকদের বলেন, বৈঠকে বিএনপির পক্ষ থেকে গত ৫ জানুয়ারির নির্বাচনকে কেন্দ্র করে এ পর্যন্ত ক্ষমতাসীন আওয়ামী শাসক দলের হাতে খুন, গুমের শিকার নেতাকর্মীদের ছবি, নাম, ঠিকানা সম্বলিত প্রত্যেককে একটি করে সিডি ক্যাসেট তুলে দেওয়া হয়েছে। এছাড়া নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবির স্বপক্ষে যুক্তি তুলে ধরেছে বিএনপি। তিনি আরো বলেন, রাষ্ট্রদূতদের সঙ্গে দেশের বর্তমান পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে।

রাষ্ট্রদূতদের মধ্যে বৈঠকে উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত ইউরোপিয় ইউনিয়নের রাষ্ট্রদূত উইলিয়াম হানাসহ আমেরিকা, সিঙ্গাপুর, নেপাল, নেদারল্যান্ডস, ফ্রান্স, ডেনমার্ক, নড়ওয়ে, তুরস্ক এবং ইতালির প্রতিনিধিবৃন্দ। এছাড়া বৈঠকে ইউএনডিপি’র একজন আবাসিক প্রতিনিধিও উপস্থিত ছিলেন ।

বিএনপির নেতাদের মধ্যে বৈঠকে ছিলেন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা ড. এম ওসমান ফারুক, এনাম আহম্মেদ চৌধুরী, সাবিহ উদ্দিন আহম্মেদ, রিয়াজ রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন। এছাড়া বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমান বৈঠকে উপস্থিত ছিলেন।

You Might Also Like