কুমিল্লা বিভাগের নাম হবে ‘ময়নামতি’

কুমিল্লা বিভাগের নাম ‘ময়নামতি’ হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার রাজধানীর শেরে বাংলানগর এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এমন আলোচনা হয়েছে বলে বৈঠক পরবর্তী ব্রিফিংয়ে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের জানিয়েছেন।

মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন ময়নামতি নামে কুমিল্লাকে বিভাগ করা হবে।’

তিনি আরো বলেন, ‘এখন থেকে আর কোনো জেলার নামে বিভাগের নামকরণ করা হবে না। নতুন বিভাগের নাম ভিন্ন নামে হবে।’

প্রস্তাবিত কুমিল্লা বিভাগকে ময়নামতি নামকরণ করায় কুমিল্লাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান পরিকল্পনামন্ত্রী।

এদিকে পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতি নিয়ে মিথ্যা অভিযোগ তোলায় একজন সচিবকে বিনা দোষে জেল খাটতে হয়েছে মন্তব্য করে একনেক সভার শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুঃখ প্রকাশ করেছেন।

পরিকল্পনামন্ত্রী আরো বলেন, `পদ্মা সেতু প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন একজন ব্যক্তির স্বার্থের কারণে দেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। পদ্মা সেতুর কাজের গতি কমেছে। প্রধানমন্ত্রী বলেছেন সরকার নিজের নয়, দেশের ভাগ্য গড়তে এসেছে। তাই শুরু থেকেই বাংলাদেশ বলেছে, পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির অভিযোগ মিথ্যা। একজন ব্যক্তির স্বার্থে আঘাত না লাগলে, এতোদিনে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের ভাগ্যে পরিবর্তন ঘটত।’

প্রসঙ্গত, পদ্মা সেতুর দুর্নীতির অভিযোগে প্রাক্তন সেতু সচিব ও বর্তমান শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোশারফ হোসেন ভূইয়াকে জেল খাটতে হয়েছিল।

You Might Also Like