কুমিল্লায় আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ : ১৭৯ জনের বিরুদ্ধে মামলা

কুমিল্লার মুরাদনগর উপজেলা সদরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১৭৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

 

শনিবার পুলিশ বাদী হয়ে ২৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে পুলিশের ৪ সদস্যসহ ১৫ জন আহত হন। পুলিশ ১৪৩ রাউন্ড রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

স্থানীয় সূত্র জানায়, উপজেলা সদরের পাশে নয়াকান্দি ও রহিমপুর গোমতী নদীর বেড়ি বাঁধের ভেতরে ডোবায় মাছ ধরা ও অর্থ ভাগাভাগি নিয়ে এই সংঘর্ষের সূত্রপাত হয়। শুক্রবার রাত ৯টার দিকে মুরাদনগর দোয়েল চত্বর এলাকায় রহিমপুর গ্রামের আশরাফ এবং মুরাদনগর সদরের ফারুকের নেতৃত্বে  এক পক্ষ অপর পক্ষকে ধাওয়া করে। দা, কিরিচ, হকিস্টিক, লোহার রডসহ উভয় গ্রুপের সংঘর্ষে ১২ জন আহত হন।

 

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে পুলিশের ৪ সদস্যও আহত হন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। একজনের চোখে রাবার বুলেটের আঘাত লাগায় তাকে ঢাকা চক্ষু হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

মুরাদনগর থানার ওসি মো. মিজানুর রহমান জানান, দুই পক্ষের আধিপত্য বিস্তার নিয়ে ওই সংঘর্ষ হয়। এ ঘটনায় মামলা হয়েছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

You Might Also Like