কুমিল্লায় আসামিবাহী মাইক্রোবাসে বিস্ফোরণ, ডিবি পুলিশ নিহত

কুমিল্লার চৌদ্দগ্রামে ট্রাকের ধাক্কায় আসামিবাহী মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরণে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কনস্টেবল নিহত হয়েছেন। তাঁর নাম আবদুল আজিজ। এ ঘটনায় পাঁচ পুলিশ সদস্য ও চার আসামি দগ্ধ হয়েছেন। তাঁদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

হাইওয়ে পুলিশের কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার মো. রেজাউল করিম জানান, গতকাল বুধবার রাত ১১টার দিকে ডিবির একটি দল চট্টগ্রাম থেকে আসামি ধরে ঢাকায় ফেরার পথে পেছন থেকে একটি ট্রাক মাইক্রোবাসটিকে ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসটিতে আগুন ধরে যায়। ঘটনাস্থলেই ডিবির কনস্টেবল আজিজ নিহত হন।

তিনি বলেন, স্থানীয় লোকজন পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা গিয়ে দগ্ধ ব্যক্তিদের উদ্ধার করে। দগ্ধদের প্রথমে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। রাতেই সেখান থেকে ভর্তি করা হয় ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) বার্ন ইউনিটে।

এদিকে, ঢামেক বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শঙ্কর পাল জানান, আহত ব্যক্তিদের মধ্যে উপপরিদর্শক (এসআই) আবদুল মালেকের (৩৫) শরীরের ৩৮ শতাংশ অংশ দগ্ধ হয়েছে। এ ছাড়া কনস্টেবল শরিফুল ইসলামের (৩২) ৪ শতাংশ, আনোয়ারের (৩৮) ৫ শতাংশ ও নুরুল হাসানের শরীরের (৩৮) ৮ শতাংশ দগ্ধ হয়েছে। দগ্ধ পাঁচ আসামির মধ্যে শওকত আলীর (৩০) অবস্থা আশঙ্কাজনক। তাঁর শরীরের ৮৭ শতাংশ দগ্ধ হয়েছে। এ ছাড়া আসামি সাদ্দামের (২৫) ১৮ শতাংশ, শুক্কুর আলীর (৫০) ২৮, নাজিমের (৪০) ৩৩ ও বশির আহমেদের (৫৪) শরীরের ২৭ শতাংশ অংশ পুড়ে গেছে।

You Might Also Like