কী দেখতে ইয়েমেন সীমান্তে গেছেন মার্কিন কমান্ডার?

মধ্যপাচ্যে মার্কিন বাহিনীর কমান্ডার জেনারেল জোসেফ ভোটেল ইয়েমেন সীমান্তের কাছে একটি সৌদি সামরিক ঘাঁটি পরিদর্শন করেছেন। এই প্রথম তিনি ইয়েমেন সীমান্তে অবস্থিত সৌদি সামরিক ঘাঁটি পরিদর্শন করলেন।

গতকাল দফায় দফায় সৌদি বিমান হামলায় ইয়েমেনের বহু বেসামরিক মানুষ নিহত হয়েছে। এর মধ্যে শুধু রাজধানী সানার একটি হোটেলের ওপর বিমান হামলায় ৬০ জন নিহত হয়। এ ধরনের বর্বর হত্যাকাণ্ডের পর জেনারেল ভোটেল সৌদি ঘাঁটি পরিদর্শন করলেন। তিনি সেখানে সৌদি সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ফাহাদ বিন তুকরিসহ বহু কর্মকর্তা ও সৈনিকের সঙ্গে সাক্ষাৎ করেন।

মার্কিন সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র কর্নেল জন থমাস জানান, সফরের সময় জেনারেল ভোটেল ইয়েমেন সীমান্তের ভেতরে যান নি। তিনি আরো জানান, “দিনব্যাপী ঘাঁটি পরিদর্শনে ছিলেন ভোটেল। ঘাঁটি পরিদর্শনের সময় তার সঙ্গে ছিল ছোট একটি প্রতিনিধিদল এবং একটি গাড়ি নষ্ট হওয়াসহ কিছু লজিস্টিক সমস্যায় পড়তে হয় তাকে। তবে কোনো সাংবাদিককে তার সঙ্গে যাওয়ার অনুমতি দেয়া হয় নি।”

মুখপাত্র থমাস বলেন, ইয়েমেনে সীমান্তের জিজান এলাকা পরিদর্শন করেছেন জেনারেল ভোটেল এর মাধ্যমে ওই এলাকায় সৌদি জন্য চ্যালেঞ্জগুলো বোঝার চেষ্টা করেছেন তিনি।

You Might Also Like