কাশ্মিরি যুবকদের ইসলামী বই পড়ার আহ্বান জানালেন রাজনাথ সিং

কাশ্মিরে চলমান অস্থিরতা প্রসঙ্গে সেখানকার যুবকদের ইসলামী বইপত্র পড়ার আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বুধবার ভারতীয় সংসদের উচ্চকক্ষ রাজ্যসভায় কাশ্মির পরিস্থিতি নিয়ে আলোচনার সময় রাজনাথ সিং ওই আহ্বান জানান।

তিনি বলেন, ‘আমি কাশ্মিরি তরুণদের প্রতি আহ্বান জানাচ্ছি ইসলামী বই-পুস্তক পড়ুন, যাতে ইসলামের নামে যারা বিভ্রান্তি ছড়াচ্ছে তাদের এড়িয়ে চলা যায়।’তিনি যুব সমাজকে কোনোরকম প্ররোচনায় পা না দিতে অনুরোধ করেন।

কাশ্মিরে চলমান অস্থিরতা চলাকালে বেশকিছু যুবক কয়েকবার সন্ত্রাসীগোষ্ঠী আইএসআইএলের পতাকা নিয়ে বিক্ষোভ দেখিয়েছে। আইএসআইএলের মতাদর্শকে ইসলামবিরোধী বলে অভিহিত করে তাদের ফাঁদে পা না দেওয়ার পরামর্শও দেন রাজনাথ সিং।

তিনি বলেন, ‘জম্মু-কাশ্মিরে কখনো কখনো আইএসের পতাকা ওড়ানো হচ্ছে। ওই সংগঠন ইসলামে বিশ্বাসী মানুষদের হত্যা করছে। ইসলাম কখনো কাউকে হত্যা করার অনুমতি দেয় না। সেখানে পাকিস্তান জিন্দাবাদ ধ্বনিও দেয়া হচ্ছে, ভারতের মাটিতে এটা চলবে না। দেশের মাটিতে দাঁড়িয়ে দেশের বিরুদ্ধে স্লোগান দেয়া যায় না। আমি কাশ্মিরি জনতাকে আবেদন জানিয়ে বলতে চাই এ ধরণের লোককে থামাতে হবে।’

রাজনাথ হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘দুনিয়ার কোনো শক্তি জম্মু-কাশ্মিরকে আমাদের কাছ থেকে কেড়ে নিতে পারবে না। পাকিস্তানের সঙ্গে কোনো আলোচনা হলে কাশ্মির নিয়ে নয়, তা পাক অধিকৃত কাশ্মির নিয়ে হবে।’ তিনি কাশ্মিরে চলমান সহিংসতার নেপথ্যে পাকিস্তানের হাত রয়েছে বলে মন্তব্য করেন।

কাশ্মির পরিস্থিতি নিয়ে আগামীকাল ১২ আগস্ট শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হবে বলেও রাজনাথ সিং সংসদে জানান।

You Might Also Like