হোম » কারো কথায় পদত্যাগ করছি না : নওয়াজ শরিফ

কারো কথায় পদত্যাগ করছি না : নওয়াজ শরিফ

ঢাকা অফিস- Thursday, July 13th, 2017

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ সাফ জানিয়ে দিলেন, ‘কারো কথায় পদত্যাগ করছি না।’

পানামা পেপার্স দুর্নীতি মামলায় নওয়াজ শরিফ ও তার পরিবারের বিরুদ্ধে চলমান তদন্ত ইঙ্গিত দিচ্ছে, তিনি ও তার পরিবারের কয়েকজন সদস্য দোষী প্রমাণিত হতে যাচ্ছেন। যদি তাই হয়, তাহলে দুর্নীতির জন্য প্রধানমন্ত্রীর পদ থেকে নওয়াজ শরিফকে অপসারণ করতে পারেন পাকিস্তানের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট।

বৃহস্পতিবার ইসলামাবাদে কেন্দ্রীয় সরকারের মন্ত্রিসভায় নওয়াজ শরিফের পদত্যাগ না করার বিষয়ে সিদ্ধান্ত হয়। এ বৈঠকে সভাপতিত্ব করেন তিনি।

বৈঠক সূত্রের বরাত দিয়ে ডন নিউজ অনলাইনে বলা হয়েছে, নওয়াজ শরিফ মন্ত্রিসভায় বলেছেন, যৌথ তদন্তদলের (জেআইটি) প্রতিবেদন ‘একগুচ্ছ অভিযোগ ও অনুমান’ নির্ভর। তিনি বলেছেন, ‘কারো কথায় পদত্যাগ করছি না।’ এ সময় মন্ত্রিসভার সদস্যরা মত দেন, প্রধানমন্ত্রী নিজেকে নির্দোষ প্রমাণে আইনি লড়াই অব্যাহত রাখবেন।

জেআইটি তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, নওয়াজপুত্র হুসাইন ও হাসান পরিবারের সম্পদ বাড়াতে অনৈতিকভাবে গোপনে কাজ করেছেন। প্রদর্শিত আয়ের বাইরে তারা বিপুল সম্পদ তৈরি করেছেন।

এই প্রতিবেদনের ভিত্তিতে বিরোধী দলগুলো নওয়াজ শরিফের পদত্যাগ দাবি করছে। নন্দিত ক্রিকেটার ও রাজনীতিক ইমরান খান, তার দল ও পাকিস্তান পিপল’স পার্টি (পিপিপি) প্রধানমন্ত্রীর পদত্যাগ চেয়েছে।

বুধবার ডনের সম্পাদকীয়তে গণতন্ত্রের জন্য সাময়িক হলেও প্রধানমন্ত্রীকে পদত্যাগ করে সঠিক কাজটি করার আহ্বান জানানো হয়েছে।