কারাবন্দি জেএমবি’র শীর্ষ নেতাদের ছিনতাইয়ের পরিকল্পনা!

কারাগারে থাকা নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামাআতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) শীর্ষ নেতাদের মুক্ত করতে আবার ছিনিয়ে নেওয়ার পরিকল্পনা নিয়েছে বাইরে অবস্থান করা দলের অন্যরা। সিরাজগঞ্জ থেকে গ্রেফতার হওয়া পাঁচ জঙ্গির কাছে এমন তথ্যই পেয়েছেন গোয়েন্দা কর্মকর্তারা।

জানা যায়, জেএমবির কারাবন্দি শীর্ষ নেতাদের আবারও ছিনিয়ে নেওয়ার ভয়ঙ্কর পরিকল্পনা নিয়েছে পলাতকরা। একই সঙ্গে অন্তত ২০ জন ভিআইপি এবং গুরুত্বপূর্ণ স্থাপনার ওপর হামলা চালিয়ে নিজেদের অবস্থান জানান দেওয়ার টার্গেট নিয়েছে তারা। কারাবন্দি মাওলানা সাঈদুরসহ জেএমবির শীর্ষ নেতাদের সিগন্যাল পাওয়ার পর এ বিষয়টি সংগঠনের অন্যদের জানিয়ে দেন ভারপ্রাপ্ত আমির সোহেল মাহফুজ। টার্গেটকৃত নেতাদের প্রথম তালিকায় রয়েছেন জেএমবির আমির মাওলানা সাঈদুর রহমান, সগির হোসেন, মাওলানা সাঈদুরের ছেলে ও জেএমবির আইটি শাখার প্রধান শামীমুর রহমান ও শ্যালক মোহতাসিম বিল্লাহ্।

জানা গেছে, ভারতে পলাতক জেএমবির ভারপ্রাপ্ত আমির সোহেল মাহফুজের সঙ্গে নিয়মিতভাবে যোগাযোগ রক্ষা করত গ্রেফতার হওয়া আবদুন নূর। একই সঙ্গে পলাতক তারিকুলের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখত সে। গত বছরের ফেব্রুয়ারিতে কমান্ডো স্টাইলে ত্রিশালের ঘটনার পর শুরুতে এ বিষয় নিয়ে চুপচাপ ছিল সোহেল মাহফুজ। অপারেশনের নেতৃত্বদানকারী ফারুককে গালমন্দও করেছিল প্রথমে। তবে কিছুদিন পরই সোহেল মাহফুজ তার মত পাল্টায়। ঠিক এ ধরনেরই আরও কয়েকটি ঘটনার জন্য নির্দেশ দেয় শীর্ষ জঙ্গিদের। এ জন্য প্রয়োজনীয় কসরত এবং মহড়া করে প্রশিক্ষণ নেওয়ার কথাও বলা হয়। এর আগে সোহেল মাহফুজ কারাবন্দি মাওলানা সাঈদুর, পলাতক বোমারু মিজান, তরিকুলসহ শীর্ষ নেতাদের মতামত নিয়ে নেয়। পরবর্তীতে টার্গেটকৃত জঙ্গিদের মামলার বিষয়ে খোঁজখবর নিতে শুরু করে ছদ্মবেশী জঙ্গিরা। কারাগার থেকে আদালতে হাজিরা দেওয়ার সময় কিংবা কারাগারেই হামলা চালানোর পরিকল্পনা রয়েছে তাদের।

এদিকে চারটি টাইম বোমা, বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম, জিহাদি বই-পুস্তকসহ পাঁচ জঙ্গি গ্রেফতারের বিষয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, চাঁপাইনবাবগঞ্জকে বর্তমানে জঙ্গিরা নিরাপদ মনে করছিল না। এ কারণে তারা গাজীপুর জেলার জেএমবি সদস্যদের সঙ্গে কথা বলে সেখানে স্থানান্তরের সিদ্ধান্ত নেয়।

তিনি আরও বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে জয়দেবপুরের টিকিট কাটলেও জঙ্গিরা নজরদারি এড়াতে সিরাজগঞ্জ রেলস্টেশনে নেমে যায়। তবে সেখানেও তাদের শেষ রক্ষা হয়নি।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে সিরাজগঞ্জে জেএমবির সমন্বয়কারীসহ পাঁচজনকে আটক করে র‌্যাব।

– See more at: http://www.priyo.com/2014/11/02/116288.html#sthash.UyFvzqlt.dpuf

You Might Also Like