কারাগারে আহত চিত্রনায়িকা রাগিনি দ্বিবেদি

ভারতের কর্নাটকের চাঞ্চল্যকর মাদক মামলায় গ্রেপ্তার হয়েছেন দক্ষিণী সিনেমার চিত্রনায়িকা রাগিনি দ্বিবেদি। তার জামিন আবেদন বাতিল হওয়ায় এখনো কারাগারে রয়েছেন। কিন্তু কারাগারে পড়ে গিয়ে আহত হয়েছেন এই অভিনেত্রী।

বেঙ্গালুরু কেন্দ্রীয় কারাগার হাসপাতালে রাগিনি চিকিৎসা নিয়েছেন। কিন্তু এখনো সুস্থ হননি। এজন্য বেসরকারি কোনো হাসপাতালে চিকিৎসা করানোর অনুমতি চেয়ে আদালতে আবেদন করেছেন তার আইনজীবী। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

রাগিনির আইনজীবী সংবাদমাধ্যমটিকে বলেন—‘‘রাগিনি বিশেষ আদালতকে বলেছেন, ‘তার পিঠে তীব্র ব্যথা হচ্ছে। জেল হাসপাতালে যে চিকিৎসা দেওয়া হয়েছে তাতে কোনো কাজ হয়নি।’ আমি আদালতের কাছে আবেদন করেছি, রাগিনি যাতে বেসরকারি কোনো হাসপাতালে চিকিৎসার অনুমতি পান। এছাড়া তার পরিবার যাতে রাগিনির সঙ্গে সাক্ষাতের অনুমতি পান।’’
গত ৪ অক্টোবর রাগিনির বাড়ি তল্লাশির সময়ে একটি ট্যাবলেট কম্পিউটার ও পেনড্রাইভ জব্দ করে পুলিশ। রাগিনি আরেকটি পিটিশনে এসব জিনিস তার বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেওয়ার জন্য আদালতের নির্দেশনা চেয়েছেন। যদিও এই পিটিশনের শুনানি এখনো হয়নি।

একই মামলায় গ্রেপ্তার হয়েছেন দক্ষিণী সিনেমার আরেক চিত্রনায়িকা সঞ্জনা। কিছুদিন আগে এ দুই নায়িকার মুঠোফোনের ডিলিট করা ডাটা পুনরুদ্ধার করে পুলিশ পর্নো ভিডিও পেয়েছে।

ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, এই দুই অভিনেত্রী হোয়াটস অ্যাপ গ্রুপ থেকে যেসব ডাটা ডিলিট করেছিলেন, তা পুনরুদ্ধার করেছে পুলিশ। সেখানে অনেক অভিনেত্রী ও অন্য নারীদের নগ্ন ছবি ও পর্নো ভিডিও পাওয়া গিয়েছে। পতিতাবৃত্তির সঙ্গে এই দুই নায়িকার কোনো সম্পৃক্ততা রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। এই দুই নায়িকার মুঠোফানে যাদের নগ্ন ছবি ও ভিডিও পাওয়া গিয়েছে তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য খুব শিগগির ডাকবে পুলিশ।

পুলিশ বিশদভাবে তদন্ত শুরু করেছে, এতে করে অনেক নামী নায়িকার নাম উঠে আসার সম্ভাবনা রয়েছে। চিত্রনায়িকা সঞ্জনার সম্পত্তির পরিমান জানতে পেরে হতবাক হয়েছেন তারা। পুলিশ ধারণা করছে, পতিতাবৃত্তির এই র‌্যাকেট তাদের মোটা অঙ্কের আয়ের উৎস।

২০০৫ সালে তেলেগু ভাষার ‘সোগাড়ু’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন সঞ্জনা। এরপর তামিল, তেলেগু, কন্নড় ও মালায়ালাম ভাষার ৪৭টি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। অন্যদিকে রাগিনি দ্বিবেদি ২০০৯ সালে কন্নড় ভাষার ‘ভীরা মড়কারি’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন। তামিল, তেলেগু, কন্নড়, মালায়ালাম ও হিন্দি ভাষার ৩০টি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। সেরা অভিনেত্রী হিসেবে একাধিকবার ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছিলেন এই নায়িকা।

You Might Also Like