কাবুলে জোড়া বোমা হামলা: নিহত ২৪ আহত ৯১

আফগানিস্তানের রাজধানী কাবুলে শক্তিশালী দু’টি বোমা হামলায় অন্তত ২৪ জন নিহত হয়েছে। আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কাছে চালানো এসব হামলায় আহত হয়েছে আরো ৯১ জন।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, দূর নিয়ন্ত্রণের সাহায্যে প্রথম বোমাটির বিস্ফোরণ ঘটানো হয় এবং দ্বিতীয় হামলাটি ছিল আত্মঘাতী।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মাদ রাদমানিশ জানিয়েছেন, প্রথম বিস্ফোরণের পর হতাহত মানুষদের সাহায্যে অনেকে এগিয়ে আসেন। এ সময় কাছেই দাঁড়িয়ে থাকা আত্মঘাতী হামলাকারী ভিড়ের মধ্যে ঝাঁপিয়ে পড়ে নিজের শরীরে বেধে রাখা বোমার বিস্ফোরণ ঘটায়।

মুখপাত্র আরো জানান, নিহতদের মধ্যে সেনাবাহিনীর এক জেনারেল এবং দু’জন পদস্থ পুলিশ কর্মকর্তা রয়েছেন। আফগান তালেবান এ জোড়া বোমা হামলার দায়িত্ব স্বীকার করেছে।

সোমবার বিকেলের দিকে ছুটির পর প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মীরা যখন বাড়ি ফিরছিলেন তখন এসব হামলা চালানো হয়। হামলায় হতাহতদের মধ্যে পুলিশ, সেনাসদস্য এবং বেসামরিক নাগরিক রয়েছেন।

প্রেসিডেন্ট আশরাফ গনি এ হামলার নিন্দা জানিয়ে বলেছেন, আফগানিস্তানের সেসব শত্রু এ হামলা চালিয়েছে যারা নিরাপত্তা বাহিনীর সঙ্গে যুদ্ধের সক্ষমতা হারিয়ে এখন বেসামরিক লোকজনকে টার্গেট করছে।

You Might Also Like