কর্ণাটকে ট্রেন দুর্ঘটনায় নিহত ১০, আহত ৬০, তদন্তের নির্দেশ

ভারতের কর্ণাটকে এক ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

আজ (শুক্রবার) সকালে বেঙ্গালুরু-এর্নাকুলাম ইন্টারসিটি এক্সপ্রেস ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনায় আহত ২৩ জনের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে। আহতদের উদ্ধার করতে ঘটনাস্থলে ১৭টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়। রেলমন্ত্রী সুরেশ প্রভু এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। রেলের নিরাপত্তা কমিশনার এই দুর্ঘটনার তদন্ত করবেন। রেল বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে মন্ত্রী সুরেশ প্রভু ইতোমধ্যেই ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন।

 

দুর্ঘটনায় নিহতদের পরিবারকে দু’লাখ টাকা এবং গুরুতর আহতদের ৫০ হাজার টাকা এবং  সামান্য আহতদের ২০ হাজার টাকা ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা করা হয়েছে।

ট্রেনের যাত্রী ও পুলিশ জানিয়েছে, শুক্রবার  সকাল সাড়ে সাতটায় বেঙ্গালুরুর পাশে এনেকল-এ ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় একটি বগি অন্যটির ওপর উঠে যায় এমনকি একটি বগি অন্যের মধ্যে ঢুকে পড়ে।

 

রেলের উচ্চপদস্থ কর্মকর্তারা ইতোমধ্যেই দুর্ঘটনাস্থলে পৌঁছেছেন। কর্মকর্তারা বলছেন, আহত মানুষদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানোই তাদের প্রাথমিক কাজ।

 

ট্রেনের এক যাত্রী এস ম্যাথু জানান, এই দুর্ঘটনা সকাল পৌনে ৮টার সময় হয়। তিনি জানান, ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়। এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় ডি৮ বগি। তবে এই দুর্ঘটনা ঠিক কী কারণে হয়েছে, তা এখনো স্পষ্ট নয়।

You Might Also Like