করোনায় মৃত্যু ৬ লাখ ৩২ হাজার, আক্রান্ত ১ কোটি ৫৪ লাখ ছাড়িয়ে

করোনা

করোনা

বিশ্বব্যাপী প্রতিনিয়ত মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে ছয় লাখ ৩২ হাজারের বেশি মানুষ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন এক কোটি ৫৪ লাখের বেশি। এ ছাড়া, সুস্থও হয়েছেন সাড়ে ৮৭ লাখের বেশি মানুষ।

শুক্রবার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক কোটি ৫৪ লাখ ৪৬ হাজার ৮০০ জন এবং মারা গেছেন ছয় লাখ ৩২ হাজার ১৭৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৮৭ লাখ ৬৩ হাজার ৭৯৬ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪০ লাখ ৩৪ হাজার ১০২ জন এবং মারা গেছেন এক লাখ ৪৪ হাজার ২৪২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১২ লাখ ৩৩ হাজার ২৬৯ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৮৭ হাজার ৪৭৫ জন, মারা গেছেন ৮৪ হাজার ৮২ জন এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ২০ হাজার ৩১৩ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৫ হাজার ৬৩৯ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন দুই লাখ ৯৮ হাজার ৭৩১ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১ হাজার ৪২৫ জন।

প্রতিবেশী দেশ ভারতে আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৩৮ হাজার ৭৯৮ জন, মারা গেছেন ২৯ হাজার ৮৬১ জন এবং সুস্থ হয়েছেন সাত লাখ ৮২ হাজার ৬০৭ জন।

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, চিলিতে ও মেক্সিকোতেও। রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন সাত লাখ ৯৩ হাজার ৭২০ জন, মারা গেছেন ১২ হাজার ৮৭৩ জন এবং সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৭৯ হাজার ২৯৫ জন। দক্ষিণ আফ্রিকায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন চার লাখ আট হাজার ৫২ জন, মারা গেছেন ছয় হাজার ৯৩ জন এবং সুস্থ হয়েছেন দুই লাখ ৩৬ হাজার ২৬০ জন। পেরুতে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৭১ হাজার ৯৬ জন, মারা গেছেন ১৭ হাজার ৬৫৪ জন এবং সুস্থ হয়েছেন দুই লাখ ৫৫ হাজার ৯৪৫ জন।

মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৭০ হাজার ৭১২ জন, মারা গেছেন ৪১ হাজার ৯০৮ জন এবং সুস্থ হয়েছেন দুই লাখ ৭৫ হাজার ৪৫৪ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৩৮ হাজার ৭৫৯ জন, মারা গেছেন আট হাজার ৮৩৮ জন এবং সুস্থ হয়েছেন তিন লাখ ১১ হাজার ৪৩১ জন।

মধ্যপ্রাচ্যের দেশ ইরানে আক্রান্ত হয়েছেন দুই লাখ ৮৪ হাজার ৩৪ জন, মারা গেছেন ১৫ হাজার ৭৪ জন এবং সুস্থ হয়েছেন দুই লাখ ৪৭ হাজার ২৩০ জন। তুরস্কে আক্রান্ত হয়েছেন দুই লাখ ২৩ হাজার ৩১৫ জন, মারা গেছেন পাঁচ হাজার ৫৬৩ জন এবং সুস্থ হয়েছেন দুই লাখ ছয় হাজার ৩৬৫ জন।

ইউরোপের দেশ স্পেনে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন দুই লাখ ৭০ হাজার ১৬৬ জন, মারা গেছেন ২৮ হাজার ৪২৯ জন এবং সুস্থ হয়েছেন এক লাখ ৫০ হাজার ৩৭৬ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন দুই লাখ ৪৫ হাজার ৩৩৮ জন, মারা গেছেন ৩৫ হাজার ৯২ জন এবং সুস্থ হয়েছেন এক লাখ ৯৭ হাজার ৮৪২ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন দুই লাখ ১৬ হাজার ৬৬৭ জন, মারা গেছেন ৩০ হাজার ১৮৫ জন এবং সুস্থ হয়েছেন ৮০ হাজার ৬০০ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন দুই লাখ চার হাজার ৮৮১ জন, মারা গেছেন নয় হাজার ১১০ জন এবং সুস্থ হয়েছেন এক লাখ ৮৯ হাজার ১৪০ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৪৫ জন, মারা গেছেন ৪ হাজার ৬৪৯ জন এবং সুস্থ হয়েছেন ৮০ হাজার ২৯৭ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। প্রতিষ্ঠানটির সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত দুই লাখ ১৬ হাজার ১১০ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন দুই হাজার ৮০১ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন এক লাখ ১৯ হাজার ২০৮ জন।

 

 

ভারতের উত্তর প্রদেশে ঈদ ও কোরবানি নিয়ে সংশয়

 

মিসরীয় বন্ধু গ্রেফতার : প্রেমঘটিত কারণেই খুন হতে পারেন খুকি!

 

বেপরোয়া জীবনই কাল হলো নিউইয়র্কের বিউটি এক্সপার্ট খুকি’র

 

নিউইয়র্কের বিউটি এক্সপার্ট নারীর মরদেহ মিলল মিশরের হোটেলে

 

মিসরের হোটেলে বাংলাদেশি বিউটি এক্সপার্টের লাশ উদ্ধার

 

বিশ্ব শান্তির সবচেয়ে বড় শত্রু সন্ত্রাসী মার্কিন সরকার!

 

কোরবানি একটি গুরুত্বপূর্ণ ইবাদত ও ইসলামের নিদর্শন

 

মদিনা শরিফের খুতবা : জিলহজ মাসের ফজিলত ও করণীয়

 

বাংলাদেশে সোনার দামে রেকর্ড, বাড়ল আরেক দফা

 

বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতরের নতুন ডিজি কে এই ডা. খুরশীদ?

 

যেসব বেয়াদবদের সাইজ করবেন অভিনেত্রী ফারিয়া

 

পরীমনির ছবিতে পরিচালক নিজেই প্রযোজক

 

ত্রিমুখী বিপর্যয়ে দক্ষিণ এশিয়ার ৯৬ লাখ মানুষ

 

 

বাংলাদেশের ইসি যে কারণে ইভিএম থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে

 

পাপুলকাণ্ডে ফাঁস হলো কুয়েতি জেনারেল মাজেনের কুকীর্তি

 

সামরিক শক্তিতে শীর্ষে যুক্তরাষ্ট্র, বাংলাদেশ ৪৬তম

 

একে একে বেরিয়ে আসে ৩০টি অজগরের বাচ্চা

 

নারী লোভী ভন্ড সাধুর কাণ্ড নিয়েই…

 

 

পুরুষ সংকটে বিশ্বে যে ৬টি দেশ!

 

এবারও থাকছে মাহফুজুর রহমানের সংগীতানুষ্ঠান
একঘেয়েমি কাটাতে অনুষ্ঠানটি ভিন্ন মাত্রা যোগ করবে -প্রত্যাশা এটিএন বাংলা’র

 

নবনির্মিত সাইক্লোন শেল্টারটিই শেল্টার পেল না

 

একাধিক নারীর সঙ্গে ‘অনৈতিক সম্পর্ক’ সারওয়ার্দীর, প্রকাশ পেল যেভাবে

 

বিপাকে ফারজানা ব্রাউনিয়া, তৃতীয় বিয়েও …

 

অবশেষে জীবন শঙ্কায় আত্মগোপনে হাসান সারওয়ার্দী!

 

 

সাহেদ কাণ্ডে ফেঁসে যেতে পারেন যেসব প্রভাবশালী সাংবাদিকরা

 

 

সাহেদ কাণ্ড : ফেঁসে যাচ্ছেন বর্তমান ও সাবেক যেসব আমলারা

 

 

বাংলাদেশে করোনা উপসর্গ নিয়ে ১৮৭৪ জনের মৃত্যু

 

 

কাতারে করোনা আক্রান্তদের ১৪ ভাগই বাংলাদেশি

 

অভিনেতা সুশান্তের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ যে অভিনেত্রী

 

‘আমি সবসময় সাদামাটা, কোনো ডিমান্ড করি না’

 

নিকের থেকে বিয়ের প্রস্তাব পেয়ে, যা বলেছিলন প্রিয়াঙ্কা