করোনায় একদিনে প্রাণ গেল আরও ৫ জনের, নতুন শনাক্ত ১৮২

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা ৩৯। এসময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৮২ জন। এরফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮০৩ জনে।

আজ (সোমবার) দুপুর আড়াইটায় মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে ‘করোনা ভাইরাস সংক্রান্ত’ অনলাইন স্বাস্থ্য বুলেটিনে নিজ বাসা থেকে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৭০টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৬২৩টি। আর চিকিৎসা নিয়ে আর ৩ জনসহ মোট ৪২ জন সুস্থ হয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘যারা কোভিড যোদ্ধা তাদের আন্তরিক ধন্যবাদ জানাই। দিন-রাত অক্লান্ত পরিশ্রম করছেন। কুয়েত মৈত্রী হাসপাতাল, কুর্মিটোলা হাসপাতালেও সেবা অব্যাহত রয়েছে। সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই।’

তিনি বলেন, ‘আমাদের মূল মন্ত্র হলো ঘরে থাকুন, সুস্থ থাকুন। আক্রান্ত হবেন না। করোনা পরীক্ষা করুন, সুস্থ থাকুন। নিজে বাঁচুন, দেশকে বাঁচান।’

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৮৫ জনকে। এ ছাড়া মোট আইসোলেশনে আছেন ২৯৯ জন।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করা স্ক্রিনিং করা হয়েছে ২৯৭ জনকে। এর মধ্যে বিমান বন্দরে স্ক্রিনিং করা হয়েছে ২২ জনকে। স্বাস্থ্য অধিদফতর থেকে ২৩টি গাইডলাইন করা হয়েছে। এছাড়া করোনা মোকাবিলায় ১০টি সরঞ্জাম প্রস্তুত করা হয়েছে। আগামী দুই সপ্তাহে আরও দুই হাজার চিকিৎসককে প্রশিক্ষণ দেওয়া হবে বলে স্বাস্থ্য অধিদফতরের ব্রিফিংয়ে জানানো হয়।

You Might Also Like