Uncategorized

করোনাভাইরাস থেকে বাঁচতে কোয়ারেন্টিনে পেলে

বয়স্কদের ক্ষেত্রে করোনাভাইরাস খুব বেশি বিপজ্জনক। পেলের বয়স ৮০ বছর। করোনার সংক্রমণ থেকে বাঁচতে পেলেকে তাই লড়তে হচ্ছে। আর এ লড়াইটা তিনি করছেন ঘরে বসে। করোনাকে হারাতে পেলে এখন কোয়ারেন্টিনে (সঙ্গ নিরোধ) আছেন, জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

পেলের স্বজনদের ভাবনা, করোনাভাইরাস নিয়ে চারপাশে বিরাজ করা আতঙ্ক কিংবদন্তির স্বাস্থ্যহানির কারণ হতে পারে। ব্রাজিলের হয়ে তিনবার বিশ্বকাপজয়ী পেলের সামনে বেশ কিছু ইভেন্ট রয়েছে। এসব সূচি খুব দ্রুত বাতিল করা হবে বলে জানিয়েছে সংবাদমাধ্যম। পেলের ছেলে এডিনহো কয়েক সপ্তাহ আগে জানিয়েছিলেন, সাম্প্রতিক সময়ে তাঁর বাবার স্বাস্থ্যের অবনতি ঘটেছে।

ব্রাজিলের সংবাদমাধ্যম ‌‌‘গ্লোবো স্পোর্তে’কে এডিনহো বলেছিলেন,‌ ‘কোমরে অস্ত্রোপচারের পর তার পুনর্বাসন ভালোমতো হয়নি। চলাফেরা করতে সমস্যা হয়। এ নিয়ে হতাশায় ভুগছেন তিনি। সে তো রাজা,এক সময় দাপট ছড়ালেও এখন চলাফেরা করতে পারছে না। বিষয়টি তিনি মেনে নিতে পারছে না।’

পেলে অবশ্য তখন ভক্তদের আশ্বস্ত করে বলেছিলেন,‌ ‘আমি ভালো আছি। ভালো ও খারাপ দিন দুটোই দেখে ফেলেছি। এ বয়সে এমন হবেই।’ করোনাভাইরাস সংক্রমণে ফুটবল বিশ্বও বিপর্যস্ত। এরই মধ্যে করোনা হানা দিয়েছে ফুটবলে। পাওলো দিবালা, পাওলো মালদিনি এবং তাঁর ফুটবলার ছেলে, দানিয়েল রুগানিরা করোনায় আক্রান্ত হয়েছেন।