ওয়ানডের শীর্ষে ভারত, চারে অস্ট্রেলিয়া

আইসিসি’র ওয়ানডে র‌্যাঙ্ককিংয়ের শীর্ষে উঠে এসেছে ভারত। আর জিম্বাবুয়ের কাছে হারের ফলে একনম্বর থেকে চারে নেমে গেছে অস্ট্রেলিয়া। বাংলাদেশ আছে আগের জায়গায়, নয় নম্বরে।

রবিবার র্যা ঙ্ককিংয়ের দশ নম্বরে থাকা জিম্বাবুয়ের কাছে ৩১ বছর পর হারে অসিরা। এর আগে ১৯৮৩ সালে প্রথম হেরেছিল তারা। অস্ট্রেলিয়ার ব্যর্থতায় লাভ হয়েছে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার। ভারতের পরেই প্রোটিয়াস ও লঙ্কানদের অবস্থান।

শনিবার ট্রেন ব্রিজে দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডকে হারানোর পর অস্ট্রেলিয়া সমান পয়েন্ট হয় ভারতের। অস্ট্রেলিয়া জিম্বাবুয়ের কাছে হারলে একনম্বরে উঠে যায় ধোনির দল।

পেন্ডলামের ওপর দাঁড়িয়ে আছে শীর্ষস্থান। একনম্বর জায়গা ধরে রাখতে হলে আগামী দুই ম্যাচেও ইংল্যান্ডকে হারাতে হবে ভারতের। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার হারতে হবে অস্ট্রেলিয়ার কাছে।

আর দক্ষিণ আফ্রিকা যদি তাদের গ্রুপপর্বের ম্যাচ জিতে এবং সেই সঙ্গে ফাইনালে যা তাহলে চতুর্থ ও পঞ্চম ম্যাচ জিতলেও প্রোটিয়াসদের শীর্ষস্থান ছেড়ে দিতে হবে ভারতের।

শীর্ষস্থান দখলের সুযোগ অবশ্য অস্ট্রেলিয়ার সামনেও আছে। তারা যদি গ্রুপপর্বের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারায় ও ফাইনালে জিতে। সেই সঙ্গে ভারত যদি বাকি দুই ম্যাচের একটিতে হারে।

You Might Also Like