ওয়াশিংটনডিসিতে আইটি ফিল্ডে কর্মরতদের নিয়ে নতুন সংগঠন ‘বিএআইটিপিএ’

জাহিদ রহমান : প্রবাসী বাংলাদেশীদের মধ্যে আইটি সেক্টরে কর্মরতদের নিয়ে একটি নতুন সংগঠন আত্মপ্রকাশ করতে যাচ্ছে। এ উপলক্ষে একটি প্রাথমিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে শনিবার সন্ধ্যায় ভার্জিনিয়ার মেহরান রেস্টুরেন্টে। অনুষ্ঠানে গ্রেটার ওয়াশিংটনডিসিতে আইটি সেক্টরে কর্মরতরা অংশ নেন। নতুন সংগঠনের নাম করণ করাহয় ‘বাংলাদেশী-আমেরিকান ইনফরমেশন টেকনোলজি প্রোফেসনাল এসোসিয়েশন’ (বিএআইটিপিএ)।
আইটি প্রোফেশনে কর্মরতদের নিয়ে গঠিত এ সংগঠনটি নিজেদের মধ্যে পারস্পরিক সম্পর্ক জোরদার করার পাশাপাশি আইটিতে লেখাপড়া জানা আছে তাদেরকে চাকুরী পেতে সহায়তা করা হবে। এছাড়া, যারা আইটি পড়তে চায় তাদেরকেও উৎসাহ দেওয়া হবে।
অনুষ্ঠানে জানানো হয়- এক সময় আইটিতে ইন্ডিয়ানদের একচেটিয়া অবস্থান ছিল। এখন বাংলাদেশীরা ধীরে ধীরে ভালো করছে। প্রবাসী বাংলাদেশীদের অস্থান আরো সুদৃঢ় করতেই সংগঠনটি করা হচ্ছে বলে জানান উদ্দোক্তারা।
তারা আশা করছেন, ওয়াশিংটনডিসিতে এটাই হবে পেশাজীবীদের বড় সংগঠন যা কিনা দেশের মুখ উজ্জ্বল করবে ।
অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলেই নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেন এবং আয়োজকদের ধন্যবাদ জানান।
সভায় মইন আহমেদ তার অভিজ্ঞতা শেয়ার করেন এবং সবাইকে আইটি সেক্টরে কাজ করতে আগ্রহীদের যে কোন বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন। তানভির চেীধুরী আমেরিকান কোম্পানিতে ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন, তিনি আয়োজকদের ধন্যবাদ জানান এবং যে কোন সহযোগিতার আশ্বাস দেন। আয়োজকরা জানান, আগামী একমাসের মধ্যে আরেকটি সভা হবে।
অনুষ্ঠানে সাংবাদিক জাহিদ, তারিকুল (অস্রু), সিরাজুল, জামান, বাহাদুর, মামুন, হাফিজ খান(সোহেল), জহির খান, ফিরোজ ও আশরাফুলসহ শতাধিক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন। আলোচনা শেষে সকলকে নৈশ ভোজে আপ্যায়িত করা হয়।

You Might Also Like