ঐক্য থাকবে কি না আ.লীগকেই ঠিক করতে হবে: জাসদ

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের মধ্যে ঐক্য থাকবে কি না তা আওয়ামী লীগকেই ঠিক করতে হবে বলে মন্তব্য করেছে জাসদ।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে হত্যার হুমকির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন জাসদ নেতারা।

মানববন্ধনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের বক্তব্যের কঠোর সমালোচনা করেন তারা।

আশরাফুল ইসলামকে উদ্দেশ্য করে জাসদের একাংশের সাধারণ সম্পাদক শিরিন আক্তার বলেন, নিজেদের মধ্যে কাঁদাছোঁড়াছুরি না করে মুক্তিযুদ্ধের সকল শক্তিকে ঐক্যবদ্ধ করে জঙ্গিবাদকে মোকাবেলা করুন।

তিনি বলেন, ১৪ দলের ঐক্য সুদৃঢ় থাকবে কিনা সেই সিদ্ধান্ত দিতে হবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগকেই।

উল্লেখ্য, সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে সোমবার কেন্দ্রীয় ছাত্রলীগের বর্ধিত সভা ও কর্মশালায় জাসদের সমালোচনা করে বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

জাসদকে বঙ্গবন্ধু হত্যার পরিবেশ সৃষ্টিকারী আখ্যায়িত করে আশরাফ বলেন, ‘বৈজ্ঞানিক সমাজতন্ত্রবাদীরা ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুর নেতৃত্বাধীন একটি সফল মুক্তিযুদ্ধকে সম্পূর্ণ পরিকল্পিতভাবে বিতর্কিত করতে নানা অপচেষ্টা চালিয়েছে। এরা যদি বঙ্গবন্ধু হত্যার পরিবেশ সৃষ্টি না করত তাহলে বাংলাদেশ আজ বঙ্গবন্ধুর নেতৃত্বে একটি ভিন্ন বাংলাদেশ দেখত। সব সময় লক্ষ রাখবেন হঠকারীদের কখনোই প্রশ্রয় দেবেন না। তারা বড় বড় কথা বললেও তাদের সাহস কম। এই বৈজ্ঞানিক বিপ্লবীরা শতভাগ ভন্ড।

সৈয়দ আশরাফের এই বক্তব্যের পর জাসদের মধ্যে সমালোচনা শুরু হয়। দলটির বিভিন্ন পর্যায়ের নেতারা এই বক্তব্যের প্রতিবাদ জানান।

You Might Also Like