এ কেমন মা!

একজন মানুষ কতটা নৃশংস হতে পারে? আর একজন মা? নৃশংসতা, মনুষ্যত্বহীনতার সমস্ত নজির ভেঙে, অত্যন্ত ঘৃণ্য এক দৃষ্টান্ত স্থাপন করলেন মার্কিন এক নারী। সদ্যোজাত পুত্রকে প্লাস্টিকের ব্যাগে মুড়ে রেখে দিলেন অফিসের ড্রয়ারে। প্রায় আধঘণ্টা ওইভাবে থাকার পর দম বন্ধ হয়ে মারা যায় নিষ্পাপ শিশুটি।

রবিবার মিশিগানে অফিসের শৌচালয়ে হঠাৎ শিশুটি প্রসব করেন ২৫ বছর বয়সি কিম্বারলে পাপ্পাস নামে ওই নারী। সদ্যোজাত শিশুকে অফিসের সবার থেকে লুকোতে মাতৃত্ব, মনুষ্যত্বের মাহাত্ম্যকে ধুলোয় মিশিয়ে দিয়েছেন তিনি। প্রথমে পাপ্পাস নিজের নখ দিয়ে শিশুটির নাড়ি কাটেন।

এরপর তাকে একটি প্লাস্টিকের ব্যাগে ঢুকিয়ে, ব্যাগের মুখ বন্ধ করে সেটিকে নিজের ডেস্কের ড্রয়ারে ঢুকিয়ে রাখেন পাপ্পাস। এরপর ভাবলেশহীনভাবে আবার কাজ করতে শুরু করেন। কিছুক্ষণ পর অফিসের অন্য কর্মীরা যখন দেখেন রক্তে ভেসে যাচ্ছে শৌচালয়, তখন তাঁরা পুলিশে খবর দেন। প্রায় আধঘণ্টা পর পুলিশ এসে যখন শিশুটিকে ড্রয়ার থেকে উদ্ধার করেছে, তখন সব শেষ। অনেক চেষ্টা করেও তাকে বাঁচাতে পারেননি চিকিৎসকরা।

গোটা ঘটনায় চরম বিস্মিত সহকর্মীরা জানিয়েছেন, পাপ্পাস তাঁদের বলেছিলেন, তাঁর গর্ভপাত হয়ে গেছে। পাপ্পাসকে গ্রেপ্তার করে আদালতে পেশ করা হলে, তাঁর জামিনের আবেদন খারিজ করে দেন বিচারক।

অভিযুক্তের আইনজীবীর বক্তব্য, মানসিক অসুস্থতা থাকায় চিকিৎসা চলছিল পাপ্পাসের। সুস্থ মস্তিষ্কে তিনি এই কাজ করেননি। যদিও পাপ্পাসের গর্ভের সন্তানের বাবা কে, সেবিষয়ে তিনি কিছুই জানায়নি।

You Might Also Like