এসেছিলেন আইপিএল খেলতে; হলেন কোচ!

কলকাতা নাইট রাইডার্সের মতো দলে সুযোগ পেয়ে বেশ আলোচনায় এসেছিলেন ৪৮ বছর বয়সী কোচ প্রবীণ তাম্বে। এই বয়সে আইপিএলে খেলা একটা আলোচিত ব্যাপারই বটে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) আইনের গ্যাঁড়াকলে পড়ে কলকাতা নাইট রাইডার্সের প্রবীণ তাম্বে এবার হয়ে গেলেন কোচিং স্টাফের একজন! আজ রবিবার নাইটদের ম্যানেজিং ডিরেক্টর ভেঙ্কি মাইসোর খবরটি নিশ্চিত করেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে প্রবীণ তাম্বেকে ২০ লক্ষ রুপিতে কিনে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। তার কোচ হওয়ার পেছনে আছে বিসিসিআইয়ের অদ্ভুত এক আইন। ২০১৮ সালে টি-টেন লিগে খেলেছিলেন প্রবীণ। এতেই ঝামেলাটা হয়েছে। কারণ বিসিসিআইয়ের আইন অনুযায়ী, কোনো ভারতীয় ক্রিকেটার আনুষ্ঠানিকভাবে অবসর ঘোষণার আগে কোনো বিদেশি লিগ খেলতে পারবেন না। প্রবীণ তাম্বে আনুষ্ঠানিক অবসর গ্রহণ না করায় এই ঝামেলাটা হয়েছে।

তবে নাইটদের সঙ্গে সম্পর্কের এখানেই শেষ নয় তাম্বের। কারণ তিনি ট্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে কিছু দিন আগেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলেছিলেন। বুড়ো হাড়ে ভেলকি দেখিয়ে ৩ ম্যাচ শিকার করেছেন ৩ উইকেট। ২০১৩ সালে প্রথম আইপিএল খেলার পর থেকে এখন পর্যন্ত ৩৩ ম্যাচে নিয়েছেন ২৮ উইকেট। তিনি ফিল্ডার হিসেবেও খুব গুরুত্বপূর্ণ। এবার তাকে কোচিং স্টাফের একজন হয়েই কাজ করতে হবে। কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ ২৩ সেপ্টেম্বর মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে।

You Might Also Like