‘এসআই নিয়োগ হবে মেধা ও যোগ্যতার ভিত্তিতে’

পুলিশের চলমান সাব-ইন্সপেক্টর (এসআই) পদে নিয়োগ সম্পূর্ণ স্বচ্ছ, নিরপেক্ষ, মেধা ও যোগ্যতা ভিত্তিক হচ্ছে। নিয়োগ প্রক্রিয়ায় কোন প্রভাবশালী ব্যক্তি বা মহলের হস্তক্ষেপ করার কোন সুযোগ নেই। প্রতারক বা দালালের খপ্পরে না পড়ার জন্য সবাইকে অনুরোধ করা হচ্ছে।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম বলেছেন, জন নিরাপত্তা বিধানের জন্য সৎ, মেধাবী, কর্তব্যপরায়ণ এবং দিন রাত মানুষের সেবা প্রদানের মত পরিশ্রমী অফিসার একান্ত প্রয়োজন। তাই নিয়োগ প্রক্রিয়া হবে সম্পূর্ণ নিয়মতান্ত্রিক। কারো দ্বারা প্রলুব্ধ না হবার জন্য তিনি সকল চাকরি প্রত্যাশীকে আহ্বান জানিয়েছেন। যদি কোন প্রার্থী কারো সাথে কোন অনৈতিক লেনদেন করেন বা তদবির করেন তাহলে সেটা তার অযোগ্যতা হিসেবে গণ্য হবে। এ ধরণের অনৈতিক লেনদেন ফৌজদারী অপরাধ হিসেবে গণ্য হয়।

দালাল বা প্রতারকদের সম্পর্কে অভিযোগ/তথ্য প্রদানের জন্য সংশ্লিষ্ট থানা/এসপি অফিসকে অবহিত করার জন্য অনুরোধ করা হচ্ছে।

উল্লেখ্য, গত ২৭ জুলাই সাব-ইন্সপেক্টর (এসআই) পদে নিয়োগের জন্য প্রাথমিক বাছাই ও স্বাস্থ্য পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মোট ২৬,৪৫৭ (ছাব্বিশ হাজার চারশত সাতান্ন) জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা অর্জন করেছে। লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৭, ৮ এবং ৯ আগস্ট তারিখে। এরপর মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হবার পর ভ্যারিফিকেশন সাপেক্ষে সাব-ইন্সপেক্টর (এসআই) পদে প্রাথমিক নিয়োগ দেয়া হবে।

You Might Also Like