এবার সোনমকে দীপিকা ভেবে ভুল

কিছুদিন আগে লস অ্যাঞ্জেলেস বিমানবন্দরে পৌঁছালে দীপিকা পাড়ুকোনকে প্রিয়াঙ্কা চোপড়া ভেবে ভুল করে সেখানে উপস্থিত পাপারাজ্জিরা। এছাড়া এক্সএক্সএক্স : দ্য রিটার্ন অব জান্ডার কেজ সিনেমার প্রচারণার সময় দীপিকাকে প্রিয়াঙ্কা ভেবে ভুল করেছিল মিডিয়া। বিষয়টিকে রীতিমতো বর্ণবাদী বলে অ্যাখ্যায়িত করেন দীপিকা।

এ বিষয়ে কান চলচ্চিত্র উৎসব ২০১৭-এর সংবাদ সম্মেলনে দীপিকা বলেন, ‘অবশ্যই। এতে শুধু আমি না যে কেউ ক্ষুব্ধ হবে। এটি শুধু অজ্ঞতা নয়, বর্ণবাদী আচরণ। একই বর্ণের দুজন মানুষ এক নয়। আপনি তাদের শিক্ষা নিতে পারেন, উদ্বুদ্ধ করতে পারেন না।’

দীপিকার এই ঘটনার রেশ না কাটতেই প্রায় একই রকম ঘটনার সম্মুখীন হলেন সোনম কাপুর। কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায় বলিউডের ‘ফ্যাশনিস্তা’খ্যাত এ অভিনেত্রীর একটি ছবি পোস্ট করে একটি মার্কিন স্টক ফটো এজেন্সি। এর ক্যাপশনে লিখেছে, ‘২১ মে ২০১৭, ফ্রান্সে ৭০তম কান চলচ্চিত্র উৎসব প্রতিযোগিতায় দ্য মেয়েরোউটজ স্টোরিস সিনেমার জন্য এসেছেন ভারতীয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।’

ফ্যাশন সচেতনদের কাছে সবসময়ই প্রিয় নাম সোনম কাপুর। কান চলচ্চিত্র উৎসবে এটি তার সপ্তম বছর। গত ২২ মে দ্বিতীয়বারের মতো এবারের কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায় পা রাখেন সোনম কাপুর। একটি সোনালি রঙের এলি সাব গাউন পরে হাজির হয়েছিলেন তিনি।

গত ১৭ মে, ফ্রান্সের দক্ষিণ সমুদ্র তীরবর্তী শহর কানে শুরু হয়েছে ৭০তম কান চলচ্চিত্র উৎসব। আগামী ২৮ মে পর্যন্ত এ উৎসব চলবে।

You Might Also Like