এবার পিএসজির ডেরায় করোনার হানা

করোনার কারণে মার্চের মাঝামাঝিতে বন্ধ হয়ে যায় ইউরোপিয়ান শীর্ষ ফুটবল লিগের সব আসর। দীর্ঘ তিন মাসের বিরতি শেষে করোনা সঙ্কট কাটিয়ে আবার মাঠে ফিরেছে জার্মান বুন্দেসলিগা, স্প্যানিশ লা লিগা, ইংলিশ প্রিমিয়ার লিগ ও ইতালিয়ান সিরি আ লিগ। খেলোয়াড়দের সুরক্ষার কথা ভেবে কেবল ফরাসি লিগ ১ এপ্রিলের শেষে বাতিল ঘোষণা করা হয়।

তবে তাতে করোনা থেকে রক্ষা পেল কই? বাতিল করলেও চলতি লিগ ১ এর চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছিল প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি)। আর তাদের তিনজন ফুটবলার এবং একজন স্টাফের করোনা ধরা পড়েছে। ক্লাবের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

লিগ ১ এর শিরোপাধারী পিএসজি ফরাসি দুইটি কাপের ফাইনাল ও চ্যাম্পিয়নস লিগের প্রস্তুতি নেওয়ার জন্য আগামী সপ্তাহ থেকে অনুশীলনে ফেরার কথা। আর তাঁর আগে সবার করোনা টেস্ট করা হয় সেখানে মোট চারজনের করোনা পজেটিভ ধরা পড়ে। তবে কারো পরিচয় জানানো হয়নি।

পিএসজির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘যাদের করোনা ধরা পড়েছে তাদের উপসর্গ দেখা গিয়েছিল। আর তাই তারা অন্য খেলোয়াড়দের সংস্পর্শে ছিল না। তাদের ইতিমধ্যে আইসোলেশনে রাখা হয়েছে। আর নির্ধারিত সময়ে ক্লাবের অনুশীলন শুরু হবে।’

লিগ শিরোপা জেতা পিএসজির সামনে এখন ক্যুপ দ্য ফ্রান্স এবং ক্যুপ দ্য লিগ ফ্রান্স জেতার সুযোগ রয়েছে। আগামী ২৪ জুলাই ক্যুপ দ্য ফ্রান্সের ফাইনালে সেইন্ট এতিয়েনের বিপক্ষে মাঠে নামবে পিএসজি। আর ৩১ জুলাই ক্যুপ দ্য লিগ ফ্রান্সের ফাইনালে তাদের প্রতিপক্ষ অলিম্পিক লিও। এদিকে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচ আগস্ট থেকে শুরু হওয়ার কথা রয়েছে।

You Might Also Like