এবার তামিমের ৮

একদিনের ব্যবধানে মুদ্রার উল্টো পিঠও দেখলেন তামিম ইকবাল। টি-টেন ক্রিকেট লিগে কাল নিজের প্রথম ম্যাচে পাখতুনসের হয়ে ২৭ বলে অপরাজিত ৫৬ রানের ঝোড়ো ইনিংস খেলেছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। পরের ম্যাচে আজ ১০ বলে ৮ রান করে আউট হয়েছেন জাতীয় দলের ওপেনার।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে প্লে-অফের ম্যাচে আজ পাথতুনসকে ১২৭ রানের লক্ষ্য বেঁধে দেয় বেঙ্গল টাইগার্স। বড় লক্ষ্য তাড়ায় তামিমকে সঙ্গে নিয়ে শুরুটা দুর্দান্ত করেছিলেন আহমেদ শেহজাদ।

তবে তামিম আজ জ্বলে উঠতে পারেননি। চতুর্থ ওভারে আনোয়ার আলীর বলে ক্যাচ দেওয়ার আগে ১০ বলে ১ চারে করেন ৮ রান। তার বিদায়ে ভাঙে ৪৬ রানের উদ্বোধনী জুটি। পরের ওভারে ফিরে যান শেহজাদও। ১৭ বলে ৫ চার ও ২ ছক্কায় পাকিস্তানের এই ব্যাটসম্যান করেন ৩৮।

তামিমের ব্যাট না হাসলেও পাখতুনস ঠিকই জয়ের ধারা ধরে রেখেছে। শহীদ আফ্রিদি, ফখর জামান ও লিয়াম ডসনের ছোট্ট তিনটি ঝোড়ো ইনিংসে শেষ বলে ম্যাচ জিতেছে পাখতুনস। তাদের জয়টা ৬ উইকেটের।

জয়ের জন্য শেষ ওভারে পাখতুনসের প্রয়োজন ছিল ১৭ রান। জহির খানের প্রথম দুই বলেই টানা দুই ছক্কা হাঁকিয়ে সমীকরণটা সহজ করে দেন ডসন।

৫ বলে ২ ছক্কায় ১৬ রানে অপরাজিত ছিলেন ডসন। আফ্রিদি ১০ বলে ২৩ (১ চার, ২ ছক্কা) ও ফখর জামান ১১ বলে করেন ৩১ রান (২ চার, ৪ ছক্কা)।

You Might Also Like