এফবিআইকে এক হাত নিলেন ট্রাম্প

ফ্লোরিডার একটি স্কুলে বন্দুকধারীর গুলিতে ১৭ জন নিহতের ঘটনায় গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের ব্যর্থতার কড়া সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তিনি বলেছেন, ‘ট্রাম্প শিবিরের সঙ্গে রাশিয়ার আঁতাত প্রমাণের চেষ্টায় বেশি সময় ব্যয় করছে’ এফবিআই। তাই স্কুলে হামলা হতে পারে সেই সতর্কবার্তা পাওয়ার পরও যথাসময়ে ব্যবস্থা নিতে পারেনি গোয়েন্দা সংস্থাটি।

এফবিআইয়ের উদ্দেশে ট্রাম্প বলেছেন, ‘কোনো আঁতাত নেই। মূল কাজে ফিরে যাও এবং আমাদের গর্বিত কর।’

বুধবার ফ্লোরিডার পার্কল্যান্ডের হাই স্কুলে গুলিবর্ষণের ঘটনায় নিহত হয় ১৭ জন। এরপরই এফবিআই স্বীকার করে, সন্দেহভাজন বন্দুকধারী নিকোলাস ক্রুজ সম্বন্ধে আগেই তথ্য পাওয়ার পরও তাকে থামাতে ব্যর্থ হয়েছে তারা। ২০১২ সালের পর এটি যুক্তরাষ্ট্রের স্কুলে হওয়া সবচেয়ে রক্তক্ষয়ী ঘটনা। এ ঘটনার পর নতুন করে দেশটির অস্ত্র আইন নিয়ে আলোচনা শুরু হয়েছে।

রোববার টুইটারে ট্রাম্প লিখেছেন, ‘এটা দুঃখজনক যে ফ্লোরিডার স্কুলে গুলি চালানো বন্দুকধারী সম্পর্কে পাওয়া সমস্ত ইঙ্গিত বুঝতে এফবিআই ব্যর্থ হয়েছে। এটা গ্রহণযোগ্য নয়। তারা ট্রাম্প শিবিরের সঙ্গে রাশিয়ার আঁতাত প্রমাণের চেষ্টায় বেশি ব্যস্ত। কোনো আঁতাত নেই। মূল কাজে ফিরে যাও এবং আমাদের গর্বিত কর।’

প্রসঙ্গত, ট্রাম্প এমন সময় এফিবিআইয়ের কড়া সমালোচনা করলেন, যখন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে ১৩ রুশ নাগরিক ও তিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ গঠন করেছে সংস্থাটি। গত সপ্তাহে নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ বিষয়ে তদন্তে দায়িত্বপ্রাপ্ত স্পেশাল কাউন্সিল বরার্ট মুয়েলার এই অভিযোগ গঠন করেছেন।

You Might Also Like