এপ্রিলের পরই দেশে ফিরবেন তারেক

আগামী মার্চ ও এপ্রিলের পর বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরবেন বলে আশা প্রকাশ করেছেন দলটির শীর্ষ স্থানীয় নেতারা।

তারা বলেছেন, আন্দোলনের মধ্যদিয়ে ক্ষমতাসীনদের পতন নিশ্চিত করতে হবে এবং সরকারকে মার্চের মধ্যেই নির্বাচন দিতে বাধ্য করতে হবে। আর সেই নির্বাচনের মধ্যদিয়েই আগামী মার্চ ও এপ্রিলের পর তারেক রহমান দেশে ফিরবেন।

বুধবার বিকালে রাজধানী ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

‘বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তরেক রহমানের ৫০তম জন্মদিন উপলক্ষে’ এই আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার বলেন, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে এবং জিয়া পরিবারকে রক্ষায় জন্য আমাদের আন্দোলন ও সংগ্রাম ছাড়া সামনে আর কোন পথ নেই। এবং বিএনপির সরকার বিরোধী আন্দোলন সফল হলে খুব শিগগির তারেক রহমান দেশে ফিরবেন।

বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হলে আন্দোলন ছাড়া কোন বিকল্প পথ নেই। আর আন্দোলনের জন্য আমাদের রাজপথে নামতে হবে এবং আন্দোলনের তীব্রতায় সরকারের সকল অত্যাচার ভেসে যাবে। তাই আন্দোলন সফল করেই তারেক রহমান দেশে ফিরবেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, তারেক রহমান দেশে ফিরলে ক্ষমতাসীনরা এক দিনও ক্ষমতায় টিকে থাকতে পারে না। আর এই কথা ক্ষমতাসীনরা ভালো করেই জানেন। আর জানেন বলেই তারেক রহমানকে হত্যা ষড়যন্ত্র করছে সরকার।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ক্ষমতাসীনদের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবেই। আর ক্ষমতাসীনদের পতনের মধ্যে দিয়ে খুব শিগগির তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা হবে।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আর এ গণি, ব্রিগেডিয়ার জেনারেল (অব) আ স ম হান্নান শাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন আহমেদ, চেয়ারপার্সনের উপদেষ্টা শওকত মাহমুদ, আ্যাড. আহমদ আযম খান, জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, আন্তুর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, আসাদুজ্জামান রিপন, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

You Might Also Like