এপিডিইউর ভাইস চেয়ারম্যান হলেন মির্জা ফখরুল

এশিয়া প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়নের (এপিডিইউ) স্থায়ী সদস্য হয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। ইউনিয়নের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে একমাত্র বিএনপি এই আন্তর্জাতিক সংস্থার পূর্ণাঙ্গ সদস্য পদ লাভ করল। এপিডিইউর পক্ষ থেকে শুক্রবার এক চিঠি দিয়ে মির্জা ফখরুলকে এ তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়, শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে এপিডিইউ আয়োজিত দুদিনব্যাপী এক সম্মেলনে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন মির্জা ফখরুল।

এপিডিইউর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রানিল বিক্রমসিংহ, ডেপুটি চেয়ারম্যান হিসেবে নিউজিল্যান্ডের রাজনীতিক পিটার গুডফেলো এবং ভাইস চেয়ারম্যান হিসেবে কানাডার তেনজিন খাঙসার, মালদ্বীপের হাসান লাতিফ ও বাংলাদেশের মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচিত হন। এছাড়া সংস্থার ট্রেজারার হিসেবে অস্ট্রেলিয়ার টিনা ম্যাককুইন ও নির্বাহী সেক্রেটারি ব্রুস অ্যাডওয়ার্ডস নির্বাচিত হয়েছেন।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এপিডিইউর নির্বাহী সেক্রেটারি অস্ট্রেলিয়ার ব্রুস অ্যাডওয়ার্ডস শুক্রবার এক চিঠিতে এশিয়া প্যাসিফিক ডেমোক্রেট ইউনিয়নের সদস্যদেরকে নতুন এ সিদ্ধান্ত সম্পর্কে অবহিত করেন। তার চিঠিতে বলা হয়, বিএনপি সহযোগী থেকে পূর্ণ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে বিএনপি এই আন্তর্জাতিক সংস্থার একমাত্র পূর্ণাঙ্গ সদস্য পদ লাভ করেছে। ভারতের বিজেপিও এই সংস্থার সদস্য পদ পেয়েছে।

You Might Also Like