এডেনের প্রেসিডেন্ট প্রাসাদ থেকে পালালেন মানসুর হাদি

ইয়েমেনের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদি আজ(বুধবার) দেশটির সমুদ্র বন্দর এডেনের প্রেসিডেন্ট প্রাসাদ থেকে পালিয়ে গেছেন। হুথি যোদ্ধারা এডেন শহরের দিকে এগিয়ে আসার পরিপ্রেক্ষিতে পালিয়ে যান তিনি।

 

দেশটির বিপ্লবী আনসারুল্লাহ বাহিনী রাজধানী সানার প্রেসিডেন্ট প্রাসাদ দখল করার পর গত জানুয়ারি মাসে তিনি ক্ষমতা থেকে সরে দাঁড়ান। মন্ত্রিসভা থেকে প্রধানমন্ত্রী খালেদ বাহা পদত্যাগ করার কিছুক্ষণ পরই প্রেসিডেন্ট মানসুর হাদি ক্ষমতা ছাড়েন। তিনি ইয়েমেনের জাতীয় সংসদের কাছে পদত্যাগপত্র জমা দেন।

 

প্রেসিডেন্ট হাদির ভাষায়- দেশের ধ্বংসাত্মক ও জটিল রাজনৈতিক পরিস্থিতির মুখে তিনি ক্ষমতা থেকে সরে দাঁড়ান। পরে  সানা থেকে পালিয়ে যান এবং  এডেনে আশ্রয় গ্রহণ করেন তিনি।

 

প্রেসিডেন্ট গার্ড বাহিনীর সূত্র থেকে আজ বলা হয়েছে, মানসুর হাদি হেলিপক্টারে করে পালিয়ে যান এবং এ সময়ে তার সঙ্গী হয়েছেন সৌদি আরবের কয়েকজন কূটনীতিবিদ।

 

এদিকে প্রেসিডেন্ট প্রাসাদ থেকে  হাদির পালিয়ে যাওয়ার কথা স্বীকার করেছেন তার এক শীর্ষস্থানীয় সহযোগী্। তিনি দাবি করেছেন, তাকে এডেনের একটি নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে। এ ছাড়া, হাদির এডেন ছেড়ে পালানোর কথাও অস্বীকার করেন তিনি।

You Might Also Like