এক ম্যাচ নিষিদ্ধ শাহজাদ, সাব্বিরকে জরিমানা

বিপিএলে গতকালের একমাত্র ম্যাচে রাজশাহী কিংসের সাব্বির রহমানকে ব্যাট দিয়ে খোঁচা মারেন রংপুরের মোহাম্মদ শাহজাদ। এমন আচরণের জন্য রংপুরের আফগান তারকাকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে বিপিএল গভর্নিং বডি।

শাহজাদের সঙ্গে শাস্তি পেতে হচ্ছে সাব্বির রহমানকেও। অপেশাদার আচরণের জন্য তাকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। এ ছাড়া জরিমানা গুনতে হচ্ছে রংপুরের বিদেশি ক্রিকেটার লিয়াম ডসনকে। আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় তাকে ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে।

মিরপুরে গতকাল রংপুরের হয়ে ব্যাট করার সময় মোহাম্মদ সামির দারুণ বাউন্সারে হাওয়ায় ক্যাচ উঠিয়ে দেন শাহজাদ। স্যামি ক্যাচ ধরার আগেই পয়েন্ট থেকে শাহজাদের দিকে তেড়ে যান সাব্বির। লং অন থেকে নাজমুল ইসলাম অপুকে ‘শিশুসুলভ’ ভঙ্গিতে শাহজাদকে কোলে নেওয়ার ইশারা দেন সাব্বির। আফগানিস্তানের এ ওপেনার মেজাজ হারান সেখানে। ব্যাট দিয়ে সাব্বিরকে খোঁচা দিয়ে বসেন তিনি।

এ ঘটনার জন্য আম্পায়ার নোট নিয়ে রাখেন তার প্যাডে। পরে আম্পায়ারদের রিপোর্ট ও টিভি ফুটেজ দেখে এ সিদ্ধান্ত নেন ম্যাচ রেফারি নিয়ামুর রশীদ রাহুল।

গতকাল ম্যাচের শুরুতে সাব্বির রহমান ও মোহাম্মদ শাহজাদের মাঝে একবার উত্তপ্ত বাক্যবিনিময় হয়। টস জিতে ব্যাটিংয়ে নামা রাজশাহীর ব্যাটসম্যান সাব্বির রহমান তখন উইকেটে। কথা-কাটাকাটির একপর্যায়ে উইকেটরক্ষক শাহজাদ সাব্বিরের বুকে ধাক্কা মারেন। সাব্বির ব্যাট উঁচিয়ে শাহজাদকে ভয় দেখান। আম্পায়ার এসে সামলে নেন শাহজাদকে। কিন্তু রংপুর ইনিংসের সময়ও আরেকবার এমন অপেশাদার আচরণ করতে দেখা যায় আফগান এ ক্রিকেটারকে।

You Might Also Like