উরুতে হাত, বাসায় নিয়ে কিশোরীকে কুপ্রস্তাব টেনিসের সম্পাদকের

যৌন হয়রানির অভিযোগে বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদকে বহিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মোহাম্মদ মাসুদ করিমকে টেনিস ফেডারেশনের অতিরিক্ত দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আইটিএফ জুনিয়র টেনিসে অংশ নিতে গত ২ নভেম্বর ঢাকায় এসেছিল ওই কিশোরী ক্রীড়াবিদ। বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদের মাধ্যমে ঢাকা ক্লাবের গেস্ট হাউজে উঠেছিল সে।

গত ৪ নভেম্বর সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে গোলাম মোর্শেদ তার কক্ষের সামনে এসে তাকে ডিনারের প্রস্তাব দেন। কিশোরী প্রস্তাবে রাজি হলে গোলাম মোর্শেদ তার গাড়িতে গুলশানের বাসায় নিয়ে মদ ও সিগারেটের অফার করেন।

গাড়িতে বসে গোলাম মোর্শেদ তার শরীরের বাম পাশের উরুতে হাত দিয়ে তাকে শ্লীলতাহানি করে এবং অশ্লীল কথাবার্তা বলে। পরে তাকে মোর্শেদ একটি কফিশপে যায়। কফি খাওয়ার পর কিশোরী তাকে ঢাকা ক্লাবে পৌঁছে দেয়ার অনুরোধ করলে কৌশলে গোলাম মোর্শেদ তাকে আবার বাসায় নিয়ে কুপ্রস্তাব দেয়। এর প্রতিবাদ ও চিল্লাচিল্লি করলে গোলাম মোর্শেদ একটি গাড়ি ভাড়া করে তাকে পৌঁছে দেয়।

ঢাকার টুর্নামেন্ট শেষে খুলনায় শেখ রাসেল আন্তর্জাতিক ক্লাব কাপ টেনিসে অংশ নেওয়ার কথাও ছিল তার। কিন্তু এমন ঘটনার পর মানসিকভাবে বিপর্যস্ত মেয়েটির ওই টুর্নামেন্টে আর খেলতে চায়নি। রাজশাহীতে আরেকটি আইটিএফ টুর্নামেন্টে খেলতে গিয়ে আতঙ্কে সেখান থেকে ফিরে আসে সে।

যৌন হয়রানির অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার গুলশান থানায় মামলা হয় বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদের বিরুদ্ধে। গোলাম মোর্শেদের বিরুদ্ধে মামলাটি করেন যৌন হয়রানির শিকার ১৬ বছরের ওই টেনিস খেলোয়াড়ের চাচা। ভুক্তভোগী ওই কিশোরী প্রবাসী এক টেনিস খেলোয়াড়ের মেয়ে।

You Might Also Like