উপনির্বাচনে বিপুল ভোটে জিতলেন জয়ললিতা

ভারতের তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা বিপুল ভোটে জয়ী হয়েছেন। আজ (মঙ্গলবার) উপনির্বাচনের ফল প্রকাশ হয়। এতে দেখা যাচ্ছে, জয়ললিতা তার নিকটতম প্রতিদ্বন্দ্বীকে দেড় লাখেরও বেশী ভোটে হারিয়েছেন।

জয়ললিতা পেয়েছেন ১,৬০,৯২১ ভোট, অন্যদিকে, সিপিআই প্রার্থী সি মাহেন্দ্রন পেয়েছেন মাত্র ৯,৬৬৯ ভোট।

প্রসঙ্গত, আয়ের চেয়ে বেশি সম্পদের মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় জয়ললিতাকে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে হয়। যদিও কর্ণাটক হাইকোর্ট পরবর্তীতে তাকে সমস্ত অভিযোগ থেকে খালাস করে দেয়। জয়ললিতা আবারো মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন। যে কোনো একটি কেন্দ্র থেকে তাকে ছয় মাসের মধ্যে জিতে আসার বাধ্যবাধকতা থাকায় তাকে উপনির্বাচনে লড়তে হয়।

গত ২৭ জুনের উপনির্বাচনে এআইএডিএমকে নেত্রী জয়ললিতার সঙ্গে কমিউনিস্ট পার্টি অফ ইন্ডিয়ার সি মহেন্দ্রনের মধ্যে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা হয়। যদিও নির্বাচনী মাঠে অন্য ২৬ জন নির্দলীয় এবং ছোট দলের প্রার্থীও ছিলেন। প্রায় আড়াই লাখ ভোটারের মধ্যে ৭৫ শতাংশ ভোট পড়ে এই নির্বাচন কেন্দ্রে। রাধাকৃষ্ণন নগর আসন থেকে এই প্রথম নির্বাচনে লড়ে বিপুল ভোটে জয়ী হলেন জয়ললিতা।

ডিএমকে, পিএমকে, ডিএমডিকে, কংগ্রেস এবং এমডিএমকে এই উপনির্বাচনে অংশগ্রহণ করেনি।

আজকের এই ব্যাপক জয়ের পর এআইএডিএমকে দলের সমর্থকরা দলীয় সদর দফতরের সামনে এবং জয়ললিতার বাড়ির বাইরে আনন্দ উচ্ছ্বাসে মেতে ওঠে এবং পরস্পরের মধ্যে মিষ্টি বিলি করে। তামিলনাড়ুর গভর্নর কে রোসাইয়া এই জয়ের জন্য জয়ললিতাকে অভিনন্দন জানিয়েছেন।

You Might Also Like