হোম » উখিয়ার শরণার্থী শিবিরে প্রধানমন্ত্রী

উখিয়ার শরণার্থী শিবিরে প্রধানমন্ত্রী

ঢাকা অফিস- Tuesday, September 12th, 2017

মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে কক্সবাজারের উখিয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন, রোহিঙ্গাদের সঙ্গে আলাপ এবং ত্রাণ বিতরণ করবেন।

মঙ্গলবার বেলা ১১ টা ৪০ মিনিটে উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরে এসে পৌঁছান প্রধানমন্ত্রী।

এর আগে সকাল ১০টা ১৫ মিনিটে বিমান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান তিনি। তারপর কক্সবাজার থেকে সড়ক পথে উখিয়ার কুতুপালংস্থ রোহিঙ্গা শরণার্থী শিবিরের উদ্দেশে রওনা দেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, পূর্তমন্ত্রী মোশাররফ হোসেন, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ ইকবালুর রহিম, কক্সবাজার-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আবু রেজা মোহাম্মদ নিজামউদ্দিন নদভী, মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম, মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন।

এদিকে সোমবার ওই শরণার্থী ক্যাম্প পরিদর্শন করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, রোহিঙ্গা সংকট সমাধানে প্রধানমন্ত্রী আন্তরিকভাবে কাজ করছেন। ইতোমধ্যে বিষয়টি নিয়ে তিনি সংশ্লিষ্টদের সঙ্গে একাধিকবার পরামর্শ করেছেন। কুতুপালং ক্যাম্প পরিদর্শনে এসে তিনি এ সংকট সমাধানে পথরেখার ঘোষণা দেবেন।

সেখানে রোহিঙ্গাদের আশ্রয়ের ব্যবস্থা করা, অস্থায়ী নিবাস তৈরি, সাময়িক পুনর্বাসন, ভবিষ্যত করণীয় এবং তাদের মিয়ানমারে ফেরত পাঠানোর বিষয়ে কূটনৈতিক তৎপরতা ও আন্তর্জাতিক সম্প্রদায়ের করণীয় সম্পর্কে বিস্তারিত থাকবে বলে জানিয়েছিলেন তিনি।