ঈদে বাসের আগাম টিকিট বিক্রি শুরু

ঈদে সড়কপথে দূরপাল্লার বেসরকারি বাস সার্ভিসের আগাম টিকিট আজ সোমবার সকাল ৯টা থেকে বিক্রি শুরু হবে। তবে ঈদের আগের দু’দিনের কাঙ্ক্ষিত আসনের টিকিট পেতে গতকালই লাইনে দাঁড়িয়েছেন টিকিট প্রত্যাশীরা।

আজ সকালে টিকিটের জন্য গাবতলী ও কল্যাণপুরে বাস কাউন্টারগুলোতে উপচেপড়া ভিড় হবে বলে ধারণা করা হচ্ছে। রাজশাহী, রংপুর, খুলনা, বরিশালসহ উত্তরাঞ্চল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ৬০টিরও বেশি রুটের যাত্রীরা ঈদের আগে আগাম টিকিট সংগ্রহ করেন।

খ্যাতনামা পরিবহন সার্ভিসগুলোর আগাম টিকিটের চাহিদা বেশি। ঢাকা বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও সোহাগ পরিবহনের স্বত্বাধিকারী ফারুক তালুকদার সোহেল জানান, আজ থেকে বাসের আগাম টিকিট বিক্রি শুরু হচ্ছে। প্রতি বছর অতিরিক্ত ভাড়া নেওয়ার ব্যাপারে যাত্রীরা যে অভিযোগ করে থাকে সে সম্পর্কে তিনি বলেন, ইতিমধ্যে কাউন্টারগুলোতে সরকারি ভাড়ার চার্ট সরবরাহ করা হয়েছে। অতিরিক্ত ভাড়া আদায়ের সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে। ঈদে সরকারি রেটেই টিকিট বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন হানিফ পরিবহনের জেনারেল ম্যানেজার রেজা আহমেদ আলম।

এদিকে ট্রেনের আগাম টিকিট আগামী ২০ থেকে ২৪ জুলাই পর্যন্ত বিক্রি করা হবে বলে জানিয়েছে রেলওয়ে। ২০ জুলাই পাওয়া যাবে ২৫ জুলাইয়ের টিকিট, ২১ জুলাই পাওয়া যাবে ২৬ জুলাইয়ের টিকিট। এভাবে ২৫ জুলাই পর্যন্ত আগাম টিকিট বিক্রি চলতে পারে।

You Might Also Like