ইয়েমেনি বাহিনীর পাল্টা হামলায় সৌদি বাহিনীর আরো ৪ সেনা নিহত

ইয়েমেনের জনপ্রিয় আনসারুল্লাহ যোদ্ধা সমর্থিত সেনাবাহিনীর হামলায় আরো চার সৌদি সেনা নিহত হয়েছে। দারিদ্রপীড়িত ইয়েমেনের বিভিন্ন এলাকায় সৌদি আরব বর্বরোচিত বিমান হামলা চালিয়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে পাল্টা প্রতিশোধ হিসেবে সেনাবাহিনী এসব হামলা চালিয়েছে।

ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশন চ্যানেল আজ (সোমবার) জানিয়েছে, ইয়েমেনি স্নাইপারদের গুলিবর্ষণে সৌদি আরবের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় আসির এলাকায় এক সেনা নিহত হয়েছে। এছাড়া, সৌদি আরবের সীমন্তবর্তী এলাকায় ইয়েমেনি বাহিনীর সঙ্গে সংঘর্ষে এক সৌদি সেনা কর্মকর্তাসহ আরো দুই সৈন্য নিহত হয়েছে বলে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা বা এসপিএ জানিয়েছে। তবে এসব হামলার ব্যাপারে বিস্তারিত আর কিছু জানায়নি সংবাদ মাধ্যমটি। এদিকে, ইয়েমেনি বাহিনীর সঙ্গে সংঘর্ষে এ পর্যন্ত ৫৬ জন সৌদি সেনা নিহত হওয়ার কথা এসপিএ প্রথমবারের মতো স্বীকার করেছে।

২০১৫ সালের ২৬ মার্চ থেকে সৌদি নেতৃত্বাধীন জোট ইয়েমেনের ওপর হামলা শুরু করে। সৌদি সরকার তার পছন্দের সাবেক প্রেসিডেন্ট আব্দুরাব্বু হাদিকে ইয়েমেনি জাতির ওপর শাসক হিসেবে চাপিয়ে দিতে চাইলেও দেশটির বেশির ভাগ দল ও বিপ্লবী সরকার তা মেনে নিতে অস্বীকার করে আসছে। সৌদি নেতৃত্বাধীন জোটের হামলায় কয়েক হাজার নারী ও শিশুসহ এ পর্যন্ত প্রায় ১২ হাজার বেসামরিক ইয়েমেনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েক গুণ।

You Might Also Like