ইসির সঙ্গে ঐক্যফ্রন্টের বৈঠক বিকেলে

নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট বিকেলে বৈঠকে বসবে। বুধবার বিকেল সাড়ে ৩টায় রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম মঙ্গলবার রাতে গণমাধ্যমকে বৈঠকের বিষয়টি নিশ্চিত কেরেছেন। তিনি বলেন, ‘বুধবার বিকেল সাড়ে ৩টার সময় আমরা তাদের (ঐক্যফ্রন্ট) সঙ্গে বসবো।’

ইসির উপসচিব মো. আব্দুল হালিম খান বলেন, ‘বিকেল সাড়ে ৩টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাসহ বাকি চার নির্বাচন কমিশনার ও ইসি সচিব ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনায় বসবেন।’

তিনি বলেন, ‘বৈঠকের ব্যাপারে সিইসি জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছেন।’

এর আগে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রসঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে আলোচনা করতে মঙ্গলবার (১৩ নভেম্বর) দুপুরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর চিঠি দেয় ঐক্যফ্রন্ট।

জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত ওই চিঠিতে জানানো হয়, বুধবার দুপুর ১২টায় আলোচনায় বসতে চায় ঐক্যফ্রন্ট। আলোচনায় জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্ব দেবেন ড. কামাল হোসেন। চিঠিতে ড. কামালসহ ১৪ সদস্যের প্রতিনিধিদলের নামও দেয়া হয়।

৮ নভেম্বর তফসিল ঘোষণা করে ২৩ ডিসেম্বর নির্বাচনের ঘোষণা দেন সিইসি কে এম নুরুল হুদা। তবে রাজনৈতিক দলগুলোর দাবির মুখে সোমবার (১২ নভেম্বর) ঘোষিত পুনঃতফসিলে ৭ দিন পিছিয়ে ৩০ ডিসেম্বর ভোটের দিন ঠিক করে হুদা কমিশন।

পুনঃতফসিলে ভোটের তারিখ ৩০ ডিসেম্বর রাখাকে হতাশাজনক উল্লেখ করে সরকারবিরোধী জোট ঐক্যফ্রন্ট তাদের দাবিতে অনড় থাকে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন অন্তত একমাস পেছানোর দাবি জানিয়েছিলো তারা।

You Might Also Like