হোম » ইসি’র ম্যাপ দেখলেও রোড দেখতে পায় নি বিএনপি: হাছান মাহমুদ

ইসি’র ম্যাপ দেখলেও রোড দেখতে পায় নি বিএনপি: হাছান মাহমুদ

ঢাকা অফিস- Monday, July 17th, 2017

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত রোডম্যাপের বাস্তবায়ন দেখে বাংলাদেশ আওয়ামী লীগ মন্তব্য করবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ সোমবার (১৭ জুলাই) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের এ কথা বলেন। মন্ত্রী বলেন,‘প্রধান নির্বাচন কমিশনার যা বলেছেন তা রোডম্যাপ। আমরা বাস্তবায়ন প্রক্রিয়াটা দেখতে চাই।’

ইসির এই রোডম্যাপকে আওয়ামী লীগের রোডম্যাপ বলে দাবি করেছে বিএনপি- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ওবায়দুল কাদের জবাব এড়িয়ে বরং খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে তীর্যক মন্তব্য করেন।

এ দিকে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ নির্বাচন কমিশন ঘেষিত সাতটি পরিকল্পনা সম্বলিত রোডম্যাপকে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য বাস্তবসম্মত ও সময়োপযোগী বলে অভিহিত করেছেন।

আজ (সোমবার) রাজধানীতে দলীয় এক আলোচনা সভায় হাছান মাহমুদ বলেছেন, বিএনপি কানাগলিতে হারিয়ে যাওয়ায় ইসি’র ম্যাপ দেখতে পেলেও রোড দেখতে পায় নি।

ড. হাছান আরো বলেছেন, বিএনপি আগামী জাতীয় নির্বাচনে অংশ গ্রহণ না করলে চিরতরে হারিয়ে যাবে। আর তাদের নেতা-কর্মীরাও কানাগলিতে ঘুরপাক খেয়ে-খেয়ে হতাশার অতল গহব্বরে তলিয়ে যাবে।

হাসান মাহমুদ বিএনপিকে আহবান জানিয়ে বলেন, ২০১৪ সালের মতো ষড়যন্ত্র না করে রোডম্যাপ অনুসারে নির্বাচন কমিশনকে সহযোগিতা করুন। গতকাল এক সংবাদসম্মেলন করে নির্বাচন কমিশন পুস্তক আকারে সাতটি কর্মপরিকল্পনা নিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য রোড ম্যাপ ঘে্াষণা করে।
গতকালই এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,‘যেখানে আগামী নির্বাচনের ‘রোড’দেখতে পাচ্ছি না সেখানে ‘ম্যাপ’ঘোষণা করে কী হবে?’ সহায়ক সরকার ব্যবস্থার সমস্যা সমাধান না করে নির্বাচনি রোডম্যাপ ঘোষণায় রাজনৈতিক সংকট সমাধান হবে না বলেও তিনি মন্তব্য করেন।

সর্বশেষ সংবাদ