‘ইসলামী ব্যাংক কোনো মৌলবাদের সঙ্গে জড়িত নয়’

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ইসলামী ব্যাংক সৃষ্টির পর থেকে আজ পর্যন্ত ওদের লাইসেন্স স্যাসপেন্ট হয়নি। ইসলামী ব্যাংক কোনো মৌলবাদের সঙ্গে জড়িত আমার কাছে এমন কোনো তথ্য নেই। তাছাড়া সরকারের কাছে কোনো তথ্য আছে কি না তা আমি জানি না।

তিনি বলেন, জনতা বাংকের সাবেক চেয়ারম্যান আবুল বারাকত ইসলামী ব্যাংক সম্পর্কে যে অভিযোগ করেছেন তা ঠিক ছিলনা।

সোমবার পরিকল্পনা মন্ত্রণালয়ে এনইসি সম্মেলন কক্ষে মিট দ্য প্রেস অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, শুধু ইসলামী ব্যাংক না সকল ব্যংকের অনুষ্ঠানের আমি যাই। যতক্ষণ পর্যন্ত তাদের লাইন্সেস বাতিল না হয় ততক্ষণ আমি যাব।

তিনি বলেন, সরকার তো আমাকে কখনও বলে নাই। এ ব্যাংক থেকে টাকা নিয়ো না। আমি তো সরকারের একটি ওরগানাইজেশনের কাজ করি। বাংলাদেশ যে গতিতে এগিয়ে চলছে। সে তার লক্ষ্যস্থলে পৌঁছাবে। কোনো বাধাই আটকাতে পারবে না। ইসলামী ব্যাংকে আমার চৌদ্দগোষ্ঠির কোনো রকম একাউন্ট নেই।

তিনি আরও বলেন, একটি দুইটি ইভেন্ট করে এক বা দুইয়ে আসা সম্ভব নয়। কিন্তু দেশের মানুষের সহযোগিতায় আসা সম্ভব হয়েছে। আমি সকল ব্যাংক থেকে টাকা নিয়েছি, যথাযথভাবে তা খরচ করেছি, বিশ্বের মনিচিত্রে বাংলাদেশকে আরো একধাপ এগিয়ে নিয়েছি।

আবুল বারাকতকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমার কাছে কোনো তথ্য নেই আপনার কাছে কোনো তথ্য থাকলে সেন্টাল ব্যংকে দিন। ওয়াল্ড কাপ তো কবে শেষ হয়েছে এত দিন পর কেন আমাকে জড়ালেন। ইসলামী ব্যাংক যদি কোনো অবৈধ কাজ করে তাহলে সেন্টাল ব্যাংকে জানাতেন।

You Might Also Like