ইসরায়েলি সেনাদের গুলিতে ফিলিস্তিনি কিশোরী নিহত

দখলকৃত পশ্চিম তীরে এক ফিলিস্তিনি কিশোরীকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। শনিবার হেবরনে একটি মসজিদের কাছে এ ঘটনা ঘটে। ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, ওই কিশোরী এক সেনা সদস্যকে ছুরিকাঘাত করার চেষ্টা করছিল।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নিহত ১৭ বছরের ওই কিশোরীর নাম কিলজার আবদুলহালিম আল-উইউই । তবে স্থানীয় সংবাদমাধ্যমে ওই কিশোরীর বয়স ১৬ বলে জানানো হয়েছে।

ইসরায়েলি সেনা দফতর থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়, ‘ওই হামলাকারী ছুরি বের করেন এবং এক সেনা সদস্যকে তা দিয়ে আঘাতের চেষ্টা করেন।’

আল-জাজিরা জানিয়েছে, যে স্থানটিতে ওই কিশোরীকে হত্যা করা হয়েছে ,তা একইসঙ্গে মুসলিম ও ইহুদিদের কাছে ধর্মীয় স্থান বলে বিবেচিত। ইহুদিদের কাছে এটি কেভ অব দ্য প্যাট্রিয়ার্কস আর মুসলমানদের কাছে এটি ইবরাহিমি মসজিদ বলে পরিচিত।

প্রসঙ্গত, গত বছর ইহুদি ও মুসলমান উভয় সম্প্রদায়ের কাছে পবিত্র বলে বিবেচিত আল-আকসা মসজিদকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত হয়। গত অক্টোবর থেকে ইসরায়েলি বাহিনী ও অবৈধ বসতি স্থাপনকারীদের হামলায় অন্তত ১৭৩ জন ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। আর ফিলিস্তিনিদের হামলায় নিহত হয়েছেন অন্তত ২৭ জন ইসরায়েলি সেনা।

You Might Also Like