ইসরাইল ঠুনকো শক্তি; যুদ্ধ-প্রস্তুতির প্রয়োজন নেই: ইরান

ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর  সেকেন্ড-ইন-কমান্ড ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন সালামি বলেছেন, ইহুদিবাদী ইসরাইল এমন কোনো বড় শক্তি নয় যে, তার সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নেয়ার প্রয়োজন রয়েছে। তিনি বলেছেন, তেহরানের কাছে ইসরাইল এতটাই গুরুত্বহীন যে, তাকে ইরান কোনো হুমকি বলে মনে করে না।

শুক্রবার সাংবাদিকদেরকে তিনি বলেন, “ইরান যেখানে বিশ্বের বড় শক্তিগুলোকে মোকাবেলার প্রস্তুতি নিচ্ছে সেখানে ইসরাইলকে গুরুত্ব দেয়ার প্রয়োজন নেই। এ ধরনের প্রস্তুতির ক্ষেত্রে ইসরাইলকে কোনো হুমকি বিবেচনা করার যৌক্তিকতা নেই।”

গত বুধবার ইহুদিবাদী সেনাদের ওপর হিজবুল্লাহর পাল্টা হামলা সম্পর্কে জেনারেল সালামি বলেন, হামলার মাধ্যমে হিজবুল্লাহর জোরালো রাজনৈতিক ইচ্ছা শক্তি ও শত্রুর যেকোনো হামলার নিশ্চিত জবাব দেয়ার প্রতিশ্রুতি ফুটে উঠেছে। তিনি হিজবুল্লাহর প্রশংসা করে বলেন, স্বল্প সময়ের ব্যবধানে শক্ত জবাব দেয়ার মাধ্যমে হিজবুল্লাহ তাদের অসাধারণ সক্ষমতার পরিচয় তুলে ধরেছে।

গত বুধবারের হামলায় ইসরাইল দাবি করেছে তাদের ২ সেনা নিহত হয়েছে। তবে ইরানের আরবি স্যাটেলাইট চ্যানেল আল-আলম হিজবুল্লাহ সূত্রের বরাত দিয়ে ইসরাইলের ১৭ সেনা নিহত ও নয়টি সামরিক যান ধ্বংসের খবর দিয়েছিল।

You Might Also Like