ইসরাইলের ওপর চাপ প্রয়োগের আহ্বান বাংলাদেশের

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলি বর্বরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে মন্ত্রিসভা। বেপরোয়া ইসরাইলের ওপর চাপ প্রয়োগ করতে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

সোমবার মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররফ হোসাইন ভূঁইঞা সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, গাজায় ইসরাইলের যে হামলা চলছে, তা মানবিকতার চরম লঙ্ঘন। মন্ত্রিসভা এর নিন্দা জানিয়েছে।

প্রসঙ্গত, গত ছয়দিন ধরে ফিলিস্তিনের গাজা উপত্যকায় অব্যাহতভাবে বিমান, রকেট ও স্থল অভিযান চালিয়ে আসছে ইসরাইল।আন্তর্জাতিক চাপ উপেক্ষা করে পরিচালিত এই অভিযানে এখন পর্যন্ত ১৭২ জন নিহত হয়েছেন।

এছাড়া বাংলাদেশ-ভারত সমুদ্রসীমা নির্ধারণী সালিশি ট্রাইব্যুনালের রায় সরকারি গেজেটে প্রকাশ করার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। বাংলাদেশ রেলওয়ে বোর্ড (রহিতকরণ) আইন, ২০১৪ এর খসড়ারও নীতিগত অনুমোদন দেয়া হয় মন্ত্রিসভায়।

সচিব বলেন, বাংলাদেশ-ভারত সমুদ্রসীমা নির্ধারণী সালিশি ট্রাইব্যুনালের রায় সম্পর্কে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে মন্ত্রিসভায় অবহিত করা হয়। আগামী কয়েক দিনের মধ্যে সুমদ্র প্রধানমন্ত্রী এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবেন।

তিনি জানান, এছাড়া বাংলাদেশ ও আজারবাইজানের মধ্যে সাংস্কৃতিক সহযোগিতা চুক্তির সংশোধিত খসড়ারও অনুমোদন দেয়া হয় আজকের মন্ত্রিসভার বৈঠকে।

You Might Also Like