ইসরাইলকে সহযোগিতা করেছি : সিরিয় বিদ্রোহীর স্বীকারোক্তি

বিদেশি মদদপুষ্ট কথিত ফ্রি সিরিয়ান আর্মি বা এফএসএ’র এক কমান্ডার স্বীকার করেছেন যে, অস্ত্র পাওয়ার জন্য তিনি ইহুদিবাদী ইসরাইলকে সহযোগিতা করেছেন।

ইউটিউবে নতুন সম্প্রচারিত এক ভিডিওতে তিনি এ কথা স্বীকার করেন। শারিফ আস-সাফুরি নামে এ কমান্ডার জানান, ইসরাইল থেকে তিনি অস্ত্র ও মেডিক্যাল সহায়তা পেয়েছেন।

সাফুরি জানিয়েছেন, ইসরাইলি সেনা কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের জন্য পাঁচবার তিনি ইসরাইল সফর করেছেন এবং পরে তিনি ইসরাইলি সেনাদের কাছ থেকে ট্যাংক বিধ্বংসী অস্ত্র ও হাল্কা অস্ত্র পেয়েছেন। বুধবার টাইমস অব ইসরাইল এ খবর দিয়েছে।

আল-কায়েদার সঙ্গে সম্পর্কযুক্ত আন-নুসরা ফ্রন্টের সন্ত্রাসীরা ভিডিওটি ছড়িয়ে দিয়েছে। এ গোষ্ঠী গত ২২ জুলাই ইসরাইল অধিকৃত গোলান মালভূমির কাছ থেকে সাফুরিকে অপহরণ করে।

সাফুরি জানান, আশরাফ নামে ইসরাইলি এক সেনা কর্মকর্তার সঙ্গে প্রথম বৈঠকে তাকে একটি সেলুলার ফোন দেয়া হয়েছিল। ওই বৈঠকের পর ইসরাইল সাফুরি ও তার অনুসারী বিদ্রোহীদেরকে ‘বেসিক মেডিক্যাল সাপোর্ট অ্যান্ড ক্লথস’ ও ৪৭টি রকেটসহ ১০টি আরপিজি এবং ৫.৫৬ মিলিমিটার মাপের ৪৮,০০০ গুলি ও অন্যান্য অস্ত্র দেয়।

২০১১ সালে সিরিয়ায় সরকার-বিরোধী সহিংসতা শুরুর পর থেকে ইসরাইল বিদ্রোহীদেরকে সমর্থন দিয়ে আসছে। গত এপ্রিল মাসে কথিত সিরিয়ান ন্যাশনাল কোয়ালিশন বা এসএনসি’র নেতা কামাল আল-লাবওয়ানি বলেছিলেন, ইসরাইলের সহযোগিতা ছাড়া প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে ক্ষমতা থেকে সরানো যাবে না এবং আসাদের পতনের সঙ্গে ইসরাইলের স্বার্থ জড়িত।

You Might Also Like