ইরাকে নিজেদের ৫০ সন্ত্রাসীকে হত্যা করল আইএসআইএল

উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশ ইরাকি সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধের সময় পলায়নের অপরাধে নিজেদেরই ৫০ ব্যক্তিকে হত্যা করেছে।

কাতার থেকে প্রকাশিত আশ্‌ শারক জানিয়েছে, পেট্রিয়টিক ইউনিয়ন অব কুর্দিস্তান এক বিবৃতিতে বলেছে, দায়েশের কথিত শরিয়া ভিত্তিক আদালত উত্তর ইরাকের বেইজি শহরে চলমান যুদ্ধের ময়দান থেকে পলায়নের অপরাধে তাদেরই ৫০ সন্ত্রাসীকে হত্যার হুকুম দেয়। গণহারে এদেরকে হত্যা করা হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

ইরাকের সেনাবাহিনী ও গণবাহিনী আইএসআইএল বা দায়েশ নিয়ন্ত্রিত এলাকায় ঢুকে পড়েছে এবং বহু এলাকা সন্ত্রাসমুক্ত করতে সক্ষম হওয়ায় সন্ত্রাসীদের মধ্যে ব্যাপক আতঙ্ক সৃষ্টি হয়েছে।

এদিকে, আইএসআইএল সন্ত্রাসীরা ইরাকের উত্তরাঞ্চলীয় নেইনাভা প্রদেশের উপজাতি সংগঠনের প্রধান আব্দুল করিম আল লাহিবিকে কেন্দ্রীয় মসুল শহরে হত্যা করেছে। এ ছাড়া, মসুলের উপকণ্ঠে ইরাকের এক নারী সাংবাদিক ও তার পিতাকেও হত্যা করেছে। স্থানীয় একটি দৈনিকের সাংবাদিক ওই মহিলাকে তার পিতাসহ গত ফেব্রুয়ারিতে আইএসআইএল সন্ত্রাসীরা আটক করেছিল এবং গতকাল তাদেরকে হত্যা করা হয়। সম্প্রতি ইরাকের গণমাধ্যমগুলোর সংবাদকর্মীরা আইএসআইএল’র টার্গেটে পরিণত হয়েছে।

You Might Also Like