ইবিতে ফি বৃদ্ধির প্রতিবাদে ক্লাস বর্জন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বর্ধিত ফি বাতিলের দাবিতে ক্লাস বর্জন করে আন্দোলনে নেমেছে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। দাবি না মানা হলে ২৯ অক্টোবর কঠোর আন্দোলনের যাওয়ার হুমকি দিয়েছেন তারা।

মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করে আন্দোলনকারীরা। দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা তাদের কর্মসূচি প্রত্যার করতে বলে। এসময় শিক্ষার্থীরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বললে প্রক্টরিয়াল বডি সেখান থেকে সরে যায়। দুপুর আড়াইটার দিকে আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা। এসময় দাবি আদায় না হলে শিক্ষার্থীরা আগামী ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে দেওয়া হবে না বলেও জানান তারা।

এবিষয়ে ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘দেশের সব বিশ্ববিদ্যালয়ের সাথে সমন্বয় করে গত বছর ভর্তি ফি বাড়ানো হয়েছে। শিক্ষার্থীদের উন্নয়নে এ অর্থ ব্যয় করা হবে।’

উল্লেখ্য, গত ১৫ অক্টোবর থেকে শিক্ষার্থীরা ভর্তি ফি কমানোর দাবিতে আন্দোলন শুরু করে। ওই সময় বিশ্ববিদ্যারয় শাখা ছাত্রলীগ আন্দোলনকারীদের সাথে একাত্মতা ঘোষণা করে।

You Might Also Like