ইতিহাস গড়তে তিন গোলের অপেক্ষায় মেসি

গোলের ‘৪০০ ক্লাবের’ সদস্য এখন মেসিও। মাত্র ২৭ বছর বয়সেই ৪০০ গোলের মাইলফলকের ইতিহাস ছুঁয়েছেন ‘এলএম টেন’। বার্সেলোনা ও আর্জেন্টিনার হয়ে এখন তার গোল সংখ্যা ৪০১।

চারশ’ গোলের ইতিহাস গড়ার পর এবার আরও একটি ইতিহাসের সামনে দাঁড়িয়ে মেসি। আর সেটা গড়তে মাত্র তিন গোলের অপেক্ষায় ক্ষুদে জাদুকর।

প্রায় ৬০ বছর ধরে একটা রেকর্ড অক্ষত আছে। স্প্যানিশ লিগের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড। অ্যাথলেটিক বিলবাওয়ের কিংবদন্তি তেলমো জারা ২৫১টি গোল করেছেন লা লিগায়। লিগে মেসির গোল এখন ২৪৮টি(সব মিলিয়ে ৩৬০)। আর তিন গোল হলেই মেসি ছুঁয়ে ফেলবেন সেই রেকর্ড। আর চারটি গোল হলে তো সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি হয়ে যাবে ‘এমএল টেনের’। এবং সেটা গড়তে যাচ্ছেন মাত্র ২৭ বছর বয়সেই!

শনিবার রায়ো ভায়োকানোর বিপক্ষে ২৮৪তম লিগ ম্যাচ খেলতে নামবেন মেসি। লিগে ১৯টি হ্যাটট্রিকের মালিক মেসি আরেকটি হ্যাটট্রিক পেলে রেকর্ডটা হয়ে যাবে ওই দিনই। বেশ ভালো ফর্মেও আছেন। লিগের সর্বশেষ ম্যাচে নিজে দুই গোল করেছেন, করিয়েছেনও দুটো। গোল পেয়েছেন পিএসজির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের গত ম্যাচটাতেও। বার্সার হয়ে এরই মধ্যে করে ফেলেছেন আট গোল। আর এই মৌসুমে প্রতিপক্ষের জালে বার্সা যে ১৮ বার বল জড়িয়েছে তার ১৪টিতে অবদান আছে ‘ক্ষুদে জাদুকরের’।

You Might Also Like