ইকোনমিক জোন হচ্ছে রংপুর

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, বর্তমান সরকার রংপুকে ইকোনমিক জোনে পরিণত করার জন্য সর্বোচ্চ চিন্তা নিয়ে পরিকল্পনা করে সিদ্ধান্ত নিয়েছেন। আমি নিজেও এ প্রক্রিয়ার সাথে যুক্ত আছি এবং এটা বিশ্বাস করি যে দেশের অন্য অঞ্চলের মত রংপুর অঞ্চলেরও উন্নয়ন হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরো দেশের উন্নয়নের পাশাপাশি উত্তরাঞ্চলের রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রামের উন্নয়নের কথা সবসময় ভাবেন এবং দেখা হলেই রংপুরের কথা বলেন।

ড. আতিউর রহমান রোববার রাতে বাংলাদেশ ব্যাংকের রংপুর শাখা কার্যালয়ের সম্মেলন কক্ষে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও রংপুর উইমেন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এসময় তিনি রংপুরের উন্নয়নে বেশি বেশি করে উদ্যোক্তা তৈরি করার জন্য সরকারি-বেসরকারি ব্যাংগুলোকে এগিয়ে আসার আহবান জানান।

বাংলাদেশ ব্যাংকের রংপুর শাখার মহাব্যবস্থাপক খুরশিদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মাহফুজুর রহমান।

অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর সচিবালয়ের মহাব্যবস্থাপক এএফএম আসাদুজ্জামান, মহাব্যবস্থাপক এসএম রবিউল হাসান, মহাব্যবস্থাপক নুরুন্নাহার, মহাব্যবস্থাপক প্রভাষ চন্দ্র মল্লিক, এফবিসিসিআই-এর সাবেক সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, রংপুর চেম্বারের সভাপতি আবুল কাশেম, সিনিয়র সহ-সভাপতি মোস্ফা আহমেদ, সহ-সভাপতি মোজাম্মেল হক ডাম্বেল, পরিচালক এনামুল হক সোহেল, পার্থ ঘোষ এবং আজিজুল ইসলাম মিন্টু, রংপুর উইমেন চেম্বারের সভাপতি আনোয়ারা ফেরদৌসি পলি, সহ-সভাপতি শাহনাজ পারভিন শাহিন, পরিচালক শারমিন আক্তার সিমু, উম্মে কুলসুম এবং জাকিয়া হোসেন লাকি, সনিক প্রাইম গ্রুপের চেয়ারম্যান অধ্যাপক আলহাজ্ব ডা. আক্কাস আলী সরকার, বাংলাদেশ ব্যাংকের হেড অফিসের যুগ্ম পরিচালক ওছমান গণি, প্রটৌকল উপ বিভাগের অফিসার সিদ্দিকুর রহমান প্রমুখসহ সরকারি-বেসরকারি ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

You Might Also Like