ইউনাইটেডের বিদায়, শেষ আটে সিটি

ওল্ড ট্র্যাফোর্ডে আরেকটি হতাশার রাত কাটাল ম্যানচেস্টার ইউনাইটেডের দর্শকরা। দ্বিতীয় সারির দল মিডলসবরোর কাছে হেরে ক্যাপিটাল ওয়ান কাপ থেকে বিদায় নিয়েছে ‘রেড ডেভিল’রা।

বুধবার রাতে চতুর্থ রাউন্ডের এই ম্যাচে নির্ধারিত সময়ের পর অতিরিক্ত ৩০ মিনিটেও স্কোরলাইন গোলশূন্য ছিল। ম্যাচ টাইব্রেকারে গড়ালে মিডলসবরোর কাছে ৩-১ ব্যবধানের পরাজয় বরণ করে লুইস ফন গালের দল।

ম্যানচেস্টার ইউনাইটেডের হতাশার রাতে তাদের নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি চতুর্থ রাউন্ডের বাধা উতরে ঠিকই শেষ আটে জায়গা করে নিয়েছে। ইতিহাদ স্টেডিয়ামে ক্রিস্টাল প্যালেসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানুয়েল পেলেগ্রিনির দল।

গত রোববার রাতে প্রিমিয়ার লিগে ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার সিটির সঙ্গে গোলশূন্য ড্র করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। বুধবার রাতে ক্যাপিটাল ওয়ান কাপে মিডলসবরোর বিপক্ষে তাই প্রিয় দলের গোল তো বটেই, জয় দেখতে হাজির হয়েছিলেন ম্যানইউয়ের দর্শকরা।

পেনাল্টি মিস করেছেন-ভাবতেই পারছেন না ওয়েইন রুনি। হতাশায় মাথায় হাত।

কিন্তু এবার ১২০ মিনিটেও দর্শকদের কোনো গোল উপহার দিতে পারেননি ওয়েইন রুনি, মাইকেল ক্যারিক, অ্যাশলে ইয়ংরা। বরং এই তিনজনই হারিয়েছেন ম্যানইউকে! টাইব্রেকারে তিনজনই গোল করতে ব্যর্থ হন। টাইব্রেকারে দলের একমাত্র গোলটি আসে আন্দ্রেস পেরেইরা পা থেকে।

অন্যদিকে মিডলসবরোর ডেভিড নুজেন্ট গোল করতে ব্যর্থ হলেও গ্র্যান্ট লিডবিটার, স্টেওয়ার্ট ডোইং ও বেন গিবসনের গোলে ৩-১ ব্যবধানের জয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে অতিথি দলটি।

চতুর্থ রাউন্ডের আরেক ম্যাচে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে খেলতে নামে ম্যানসিটি। সার্জিও আগুয়েরো, ডেভিড সিলভার অনুপস্থিতিতেও অতিথিদের উড়িয়ে দিয়েই শেষ আটের টিকিট নিশ্চিত করেছে পেলেগ্রিনির দল।

গোলের পর ম্যানচেস্টার সিটির খেলোয়াড়দের উল্লাস

ম্যাচের ২২ ও ৪৪ মিনিটে যথাক্রমে উইলফ্রাইড বনি ও কেভিন ডি ব্রুয়েনের গোলে প্রথমার্ধে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ম্যানসিটি। এরপর দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে কেলেচি আইহেনাচো দলের তৃতীয় গোল করার পর ৭৬ মিনিটে পেনাল্টি থেকে স্কোরলাইন ৪-০ করেন ইয়াইয়া তোরে।

ম্যাচের ৮৯ মিনিটে ডামিয়েন ডিলানি অতিথিদের হয়ে একটি গোল শোধ করলেও অতিরিক্ত সময়ে মানু গার্চিয়ার গোলে ৫-১ ব্যবধানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

You Might Also Like